চট্টগ্রামের ১৬ আসনের ১২টিতে নৌকার জয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬ আসনের মধ্যে সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ১২টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা।

একটিতে আওয়ামী জোটের প্রার্থী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং অপর তিনটিতে স্বতন্ত্র তিন শিল্পপতি প্রার্থী বিজয় অর্জন করেছেন। তারা হলেন-ওয়েল গ্রুপের চেয়ারম্যান আব্দুচ সালাম, বনফুল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মোতালেব এবং স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা সম্পাদক মুজিবুর রহমান। তাঁরা তিনজনই সংসদে নতুন মুখ।

৭ জানুয়ারি (রোববার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত ভোট গ্রহণে তারা নির্বাচিত হন। আওয়ামী লীগের নির্বাচিততে মধ্যে নতুন মূখ রয়েছেন তিনজন। তারা হলেন-চট্টগ্রাম-১২ আসনে (পটিয়া) দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) এস এম আল মামুন এবং চট্টগ্রাম-১ মিরসরাইয়ের মাহবুব রহমান রুহেল।

অপর বিজয়ীরা হলেন-চট্টগ্রাম-৩ আসনে মাহফুজুর রহমান মিতা, চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-১০ আসেন মহিউদ্দিন বাচ্চু, চট্টগ্রাম-১১ আসনে আব্দুল লতিফ এবং চট্টগ্রাম-১৪ আসনে নজরুল ইসলাম চৌধুরী।

ভোটগ্রহণের শেষ দিকে চট্টগ্রাম-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর আচরণবিধি লঙ্ঘনের দায়ের প্রার্থীতা বাতিল করে ইসি।

ভোটগ্রহণ শেষে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম অডিটরিয়ামে ছয়টি এবং জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে অপর ১০টির ফলাফল ঘোষণা করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।