চট্টগ্রামে ঈদযাত্রার প্রথম দিনে বিলম্বে ছাড়লো দুটি ট্রেন

কুমিল্লার ট্রেন দুর্ঘটনার কারণে ঈদ যাত্রার প্রথম দিনে দুটি ট্রেন বিলম্বে ছেড়েছে চট্টগ্রাম স্টেশন। সোমবার (১৭ এপ্রিল) বিলম্বে ছাড়া সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ও ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনসহ প্রথম দিন ৫টি ট্রেন চট্টগ্রাম স্টেশন ছেড়েছে।

চট্টগ্রাম স্টেশন থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস সকাল ৭টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও দেড় ঘণ্টা দেরিতে ৮টা ৫০ মিনিটে এই ট্রেন যাত্রী নিয়ে স্টেশন ছেড়েছে। আর ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস সকাল ৯টার পরিবর্তে স্টেশন ছাড়ে সকাল পৌনে ১০টায়।

ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেন ছাড়তে বিলম্ব হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। নির্ধারিত সময়ে স্টেশনে এসে ট্রেন ছাড়ার অপেক্ষায় তীব্র গরমে ঘামে নেয়ে ওঠেন ট্রেন যাত্রীরা।

যাত্রীরা জানান, অনেকদিন পর বাড়ি যাওয়ার আনন্দে একটু আগেভাগেই চলে এসেছিলেন স্টেশনে। কিন্তু নির্ধারিত সময়েও ট্রেন না আসায় অপেক্ষা করতে হয়েছে। গরমের মধ্যে স্টেশনে বসাও দায়।

দেরিতে ট্রেন ছাড়ার বিষয়ে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম বলেন, চট্টগ্রাম স্টেশন থেকে পাঁচটি ট্রেনের মধ্যে তিনটি নির্ধারিত সময়ে স্টেশন ছেড়েছে। দুটি ট্রেন দেরিতে আসায় দেরিতেই ছেড়েছে। এর মধ্যে পাহাড়িকা এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রামে আসতে দেরি করেছে। এজন্য চট্টগ্রাম থেকে দেরিতে ছাড়তে হয়েছে। আর বিজয় এক্সপ্রেস ট্রেন আসার পর সেটি পরিস্কার-পরিচ্ছন্ন করতে সময় লেগেছে।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী একটি ট্রেনকে পেছন দিক থেকে ধাক্কা দেয় যাত্রীবাহী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। এ দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এতে যাত্রীবাহী ট্রেনের প্রায় ৫০ জন যাত্রী আহত হন। এই দুর্ঘটনার কারণে ট্রেন যাত্রা বিলম্বিত হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

মন্তব্য নেওয়া বন্ধ।