চট্টগ্রামে ঈশান কিশানের ঝড়, পাহাড়সম রানের দিকে ভারত

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে ভারত ও বাংলাদেশের ম্যাচ। শুরুতে টসে জিতে সফরকারিদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। পরিকল্পনা অনুযায়ী দলীয় পঞ্চম ওভারে শিখর দেওয়ানের উইকেট নিয়ে চমৎকার সূচনা করে বাংলাদেশ। তবে সেই পঞ্চম ওভারের পর যেন ঘুরে যায় খেলার মোড়।

তখন দুপুর গড়িয়ে সূর্য পশ্চিম আকাশে হেলে পড়ছিলো। মাঠ ভরে উঠছিলো দর্শকে। তবে বাংলাদেশি দর্শকদের হতাশ করে একের পর এক চার-ছক্কা হাকাতে থাকে বিরাট কোহলি ও ঈশান কিশান।

কোহলি-কিশানের বিধ্বংসী ব্যাটিংয়ে ভারতীয় স্কোরবোর্ডে ঝমতে থাকে ঝড়ের গতিতে রান। অর্ধশতক, শতকের পর ডবল সেঞ্চুরিও তুলে নেন ঈশান কিশান। ১৩১ বলে ২১০ শত রান করে তাসকিনের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ঈশান কিশানের ঝড়ে ৩০ ওভার ৫ বলে ভারতের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৩০৫ রানে।

রোহিত শর্মার বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন ঈশান কিশান। তবে সেই সুযোগ হাতছাড়া করেননি তিনি। ওয়ানডে ইতিহাসে সপ্তম ব্যাটার হিসেবে এমন কৃতী গড়লেন ভারতীয় এই ক্রিকেটার।

এইদিকে ঈশান কিশানের ডাবল সেঞ্চুরি ও বিরাট কোহলির সেঞ্চুরিতে পাহাড়সম রানের দিকে ছুঁটছে ভারত। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ৪১ ওভারে এক বলে ৫ উইকেট হারিয়ে ভারত তুলেছে ৩৪৪ রান। বিরাট কোহলি ১১৩ রান করে সাকিবের বলে আউট হয়েছেন।

এর আগে, গত ৪ ও ৭ ডিসেম্বর মিরপুরে অনুষ্ঠিত হয় সিরিজের প্রথম দুই ওয়ানডে। যেখানে জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ।

মন্তব্য নেওয়া বন্ধ।