চট্টগ্রামে বিধিনিষেধ কার্যকরে মাঠে নামলো জেলা প্রশাসন

করোনাভাইরাস ও অমিক্রন সংক্রমণ রোধে জারিকৃত ১১ দফা বিধিনিষেধ তদারকিতে মাঠে নেমেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। মাসব্যাপী ভ্রাম্যমান আদালত পরিচালনার অংশ হিসেবে প্রথম দিন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবল চাকমার নেতৃত্বে অভিযান চালানো হয়।

শনিবার (১৫ জানুয়ারি) বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নগরীর একেখান গেইট, পাহাড়তলী বাজার ও অলংকার এলাকায় ভ্রাম্যমান আদালত ১২টি মামলায় বিভিন্ন অংকে জরিমানা আদায় করে।

পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা তৈরিতে প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়।

জানতে চাইলে সুবল চাকমা চট্টগ্রাম খবরকে বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত আমরা নগরীর পাহাড়তলী বাজার, অলংকারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানে ১২ মামলায় ৪ হাজার ৪০০টাকা জরিমানা আদায় করেছি।

তিনি আরও বলেন, পথচারী, দোকানদার, ক্রেতা সবার মাঝে মাস্ক বিতরণের পাশাপাশি তাদেরকে সর্তক করা হয়েছে। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা করেছেন।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১৩ জানুয়ারি থেকে উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধসহ ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার। চট্টগ্রামে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। সর্বশেষ শুক্রবার ২৯৬ ও শনিবার ২৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ অবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বার বার তাগাদা দেওয়া হচ্ছে।

মন্তব্য নেওয়া বন্ধ।