চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৫৭ জন

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১২ দশমিক ৪৪ শতাংশ। এ সময়ে শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, নগরীর দশ ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে গতকাল ৪৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৫৭ জনের মধ্যে শহরের বাসিন্দা ৪৪ জন ও ছয় উপজেলার ১৩ জন।

উপজেলার ১৩ জনের মধ্যে ফটিকছড়ি ও বোয়ালখালীতে ৪ জন করে, পটিয়ায় ২ জন এবং হাটহাজারী, লোহাগাড়া ও বাঁশখালীতে একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৭ হাজার ৬৬৪ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ২ জন এবং গ্রামের ৩৪ হাজার ৬৬২ জন।

গতকাল করোনাভাইরাসে আক্রান্ত কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৫ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৫ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ল্যাবরেটরি এপিক হেলথ কেয়ারে গতকাল সবচেয়ে বেশি ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শহরের ৬ জন পজিটিভ শনাক্ত হন।

ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭০ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ১২ জন আক্রান্ত বলে রিপোর্ট দেয়া হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৭২ জনের নমুনায় শহরের ১০ ও গ্রামের ৮ জনের দেহে ভাইরাসের অস্তিত্ব মিলে। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষিত ৭ নমুনার মধ্যে শহরের ২ টিতে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।