চট্টগ্রাম আত্মগোপন করেছিল ঢাকায় নারী চিকিৎসকের খুনী, ধরে নিলো র‌্যাব

রাজধানী ঢাকার ‘ফ্যামিলি অ্যাপার্টমেন্টে’ খুন হওয়া ডা. জান্নাতুল নাইম সিদ্দিকা (২৭) হত্যার জট খুলছে। খুনী তারই স্বামী রেজাউল করিম রেজাকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ ও সদরদপ্তরের যৌথ টিম।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে র‌্যাব-০৭ অধিনায়ক লে. কর্নেল এমএ ইউসুফ বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন। তিনি বলেন, রেজাকে গ্রেপ্তারের পর আমাদের সদর দপ্তরে নেওয়া হয়েছে। কারণ ঘটনা ঢাকার, মামলাও ঢাকা হয়েছে। বিষয়টি নিয়ে র‌্যাব সদরদপ্তর প্রেস কনফারেন্স করেছে।

কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, কলাবাগানের হোটেলে ওঠা নারী ইন্টার্ন চিকিৎসক জান্নাতুল নাইম সিদ্দিকা ও রেজাউল উভয়ই স্বামী-স্ত্রী ছিলেন। তাদের গোপনে বিয়ে করার বিষয়টি কেউ জানতেন না। ২০১৯ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ওই নারীর সাথে রেজাউলের পরিচয়, এরপর প্রেম। পরে পরিবারকে না জানিয়ে ২০২০ সালের অক্টোবরে বিয়ে করেন তারা।

রেজাউলের বরাতে র‌্যাব কর্মকর্তা মঈন বলেন, গত ১০ আগস্ট ভিকটিমকে তার জন্মদিন উদযাপনের কথা বলে পান্থপথের ‘ফ্যামিলি অ্যাপার্টমেন্ট’ নামের একটি আবাসিক হোটেল নিয়ে যায় রেজা। ঐ অ্যাপার্টমেন্টে অবস্থানকালে ভিকটিমের সাথে রেজার বিভিন্ন নারীর সাথে সম্পর্ক নিয়ে কথা কাটাকাটি, বাগবিতন্ডা ও ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে রেজাউল তার ব্যাগ থেকে ধারালো ছুরি বের করে ভিকটিমের শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে। পরবর্তীতে ভিকটিমের গলা কেটে মৃত্যু নিশ্চিত করে। হত্যার পর সে গোসল করে পরিস্কার পরিচ্ছন্ন হয় যাতে হত্যার কোন আলামত তার শরীরে দেখা না যায়। এসময়, সে ভিকটিমের মোবাইল ফোনও সঙ্গে নিয়ে যায়। যাওয়ার সময় দরজার বাইরে থেকে সে রুমের তালা বন্ধ করে দেয়।

জিজ্ঞাসাবাদে রেজাউল র‌্যাবকে আরও জানায়, সে হোটেল থেকে বেরিয়ে প্রথমে মালিবাগে তার বাসায় যায়। বাসা থেকে প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে বের হয়ে একটি হাসপাতালে গিয়ে তার নিজের হাতের ক্ষত স্থান সেলাই করে এবং প্রাথমিক চিকিৎসা নেয়। পরবর্তীতে আরামবাগ বাসস্ট্যান্ড থেকে বাসযোগে চট্টগ্রামে এসে মুরাদপুরে আত্মগোপন করে। সেখান থেকে র‌্যাবের অভিযানে সে গ্রেপ্তার হয়। গ্রেপ্তারের পূর্বে নিজেকে রক্ষা করতে আইনজীবীর সাথেও পরামর্শ করেছে খুনী রেজাউল।

এদিকে গত ১০ আগস্ট, রাতে রাজধানীর পান্থপথে অবস্থিত ফ্যামিলি সার্ভিস অ্যাপার্টমেন্ট নামক আবাসিক হোটেল থেকে ডা. জান্নাতুল নাঈম সিদ্দিকার গলাকাটা মরদেহ উদ্ধারের ঘটনায় দেশ ব্যাপী চাঞ্চল্য সৃষ্টি হয়। এর প্রতিবাদে তার সহকর্মীরা বিভিন্ন কর্মসূচি পালন করেন। তার পিতা বাদী হয়ে রাজধানীর কলাবাগান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

স্ত্রী খুনে অভিযুক্ত রেজাউল কক্সবাজার সদরের মৃত নবী হোসাইনের ছেলে। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে। এমবিএ চলাকালে একই বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে। পরে বিশ্ববিদ্যালয়ের চাকুরি ছেড়ে প্রাইভেট ব্যাংকে যোগ দেয়। সর্বশেষ ব্যাংক ছেড়ে গত জুন মাসে সে একটি বেসরকারি প্রতিষ্ঠানে সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে যোগদান করে।

মন্তব্য নেওয়া বন্ধ।