চট্টগ্রাম নগর যুবলীগের সভাপতি সুমন—সেক্রেটারি দিদার

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সম্মেলনের ১ বছর ১৪ দিন পর চট্টগ্রাম মহানগর যুবলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে মাহাবুবুল হক সুমনকে, সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছেন মো. দিদারুল আলমকে। দুই জনই নগর যুবলীগের আগের কমিটিতে যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার (১৩ জুন) যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান ৪০ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন। ১৩১ সদস্যবিশিষ্ট কমিটির শূন্যপদগুলো দুই মাসের মধ্যে পূরণ করে কেন্দ্রের অনুমোদনের জন্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে যাদের
মো. নুরুল আনোয়ার, বেলায়েত হোসেন বেলাল, অ্যাডভোকেট আরশাদ আসাফ, আঞ্জুমান আরা, হেলাল উদ্দীন আহমদ, দেবাশীষ পাল দেবু, সুরঞ্জিত বড়ুয়া লাবু, আসহাব রসুল চৌধুরী জাহেদ, মোহাম্মদ ওয়াসিম উদ্দিন চৌধুরী, শাহজাদা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সাকু ও মোহাম্মদ নুরুল আলম মিয়া।

যুগ্ম সম্পাদক চারজন হলেন—
দিদারুল আলম দিদার (চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি), মোহাম্মদ সালাহউদ্দীন, ইশতিয়াক আহমেদ চৌধুরী ও সাইফুদ্দিন আহমদ।

চট্টগ্রাম নগর যুবলীগের সভাপতি সুমন—সেক্রেটারি দিদার 1
কমিটি ঘোষণার পর সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মাহাবুবুল হক সুমন গণমাধ্যমকে প্রতিক্রিয়া জানাচ্ছেন। পাশে সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দীন তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ

৭ জন সাংগঠনিক সম্পাদক হলেন—
সনত বড়ুয়া, মোহাম্মদ দিদার উর রহমান, গিয়াস উদ্দীন তালুকদার, ইঞ্জিনিয়ার আবু মোহাম্মদ মহিউদ্দীন, এজেএম মহিউদ্দিন রনি, সুমন চৌধুরী, মনোয়ার উল আলম চৌধুরী নোভেল।

কমিটির অন্যান্য পদে আছেন যারা—
গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে সৈয়দ ওমর ফারুক, অর্থ সম্পাদক মান্না বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আখতারুজ্জামান রুমেল, সমাজ কল্যাণ সম্পাদক হাফেজ কেএম শহীদুল কাওসার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হেলাল উদ্দীন আহমদ, তথ্য ও যোগাযোগ সম্পাদক প্রফেসর রেজাউল করিম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক নঈম উদ্দীন খান, ক্রীড়া সম্পাদক রাজীব হাসান রাজন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলমগীর টিপু, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. শরীফুল ইসলাম আদনান, উপ-ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শাহজাহান আহমেদ সামিকে রাখা হয়েছে।

৩১ জন সহ-সম্পাদকের পদের বিপরীতে মাত্র দুইজনকে দায়িত্ব দিয়ে ২৯টি শূন্য রাখা হয়েছে। সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফেরদৌস আহমেদ ও এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ ইব্রাহিম খলিল নিপুকে সহ-সম্পাদক পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

৪১টি সদস্য পদের বিপরীতে মাত্র তিনজন সদস্যের নাম ঘোষণা করে ৩৮টি খালি রাখা হয়েছে। তিনজন সদস্য হলেন আলী ইকরামুল হক, মোহাম্মদ ওয়াসিম ও খন্দকার মোক্তার আহমেদ আরিফ।

কমিটি ঘোষণার পর সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি আগামীকাল সকালে চট্টগ্রামের প্রয়াত নেতাদের কবর জিয়ারতের মাধ্যমে দায়িত্ব পালন শুরুর ঘোষণা দিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।