চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন ৮ ডিসেম্বর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫ম সমাবর্তন আগামী ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তন আয়োজনের অনুমতি ও এতে সভাপতিত্ব করার সম্মতি প্রদান করেছেন মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মোহাম্মদ শাহাবুদ্দিন। গত ৩০ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. পারভেজ হাসান বিপিএএ স্বাক্ষরিত স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

রবিবার (৫ মে) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ। তিনি বলেন, চিঠিটি ৩০ এপ্রিল ইস্যু হয়েছিল। আমরা এতদিন হাতে পাইনি। তাই অফিসিয়ালি প্রকাশ করতে পারিনি। চিঠিটি আজকে আমরা হাতে পেয়েছি।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আগামী ০৮ ডিসেম্বর ২০১৪ তারিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উক্ত বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন অনুষ্ঠান আয়োজনে সদয় অনুমতি ও সমাবর্তনে সভাপতিত্ব করার সানুগ্রহ সম্মতি প্রদান করেছেন।

এমতাবস্থায়, প্রযোজ্য ক্ষেত্রসমূহে রাষ্ট্রপতির কার্যালয়ের সাথে যোগাযোগ স্থাপনপূর্বক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ৫৮ বছরে সমাবর্তন হয়েছে মাত্র চারবার। সর্বশেষ ২০১৬ সালে চতুর্থ বারের মতো উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সময় সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।