চট্টগ্রাম-১৩: কাল থেকে প্রচারণার মাঠে নামছেন নৌকার প্রার্থী জাবেদ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৩ আনোয়ারা-কর্ণফুলী আসনে
নির্বাচন কমিশন (ইসি) থেকে প্রতীক পেয়ে প্রচার প্রচারণার মাঠে নামছেন আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী টানা তিনবার নির্বাচিত বর্তমান সরকারের ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

আগামীকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টায় শিকলবাহা এজে চৌধুরী কলেজ মাঠ থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করবেন বলে নিশ্চিত করেছেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।

এর আগে, সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে ইসির কাছ থেকে আওয়ামী লীগের দলীয় নির্বাচনী প্রতীক নৌকা পেয়েছেন তিনি।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সোমবার রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন। প্রতীক নেওয়ার পর থেকেই ভোটের মাঠে পুরোদমে প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। মিছিল করতে পারবেন, স্লোগান দিতে পারবেন। তবে সব প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে।

সংসদ নির্বাচনে বৈধ প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল গত রোববার (১৭ ডিসেম্বর)। নির্বাচনের প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। সেই হিসাবে প্রচার-প্রচারণার জন্য ১৮ দিন সময় পাচ্ছেন প্রার্থীরা।

এ আসনের অন্য প্রার্থীরা হলেন, সৈয়দ মুহাম্মদ হামেদ হোসাইন (ইসলামিক ফ্রন্ট), আবদুর রব চৌধুরী (জাতীয় পার্টি), মকবুল আহম্মদ চৌধুরী (তৃণমূল বিএনপি), আরিফ মঈন উদ্দীন (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মৌলভী রশিদুল হক (খেলাফত আন্দোলন) এবং আবুল হোসেন (ইসলামী ফ্রন্ট)।

তবে আওয়ামী লীগ থেকে টানা তিনবার নির্বাচিত বর্তমান সরকারের ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ব্যাপক উন্নয়নের মাধ্যমে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে শক্ত অবস্থানে রয়েছেন বলে দাবি দলীয় নেতাকর্মীদের।

নেতাকর্মী ও সাধারণ ভোটাররা জানান, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সঙ্গে নির্বাচনী এলাকা আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের সক্রিয় নেতারা রয়েছেন। তিনি দুই উপজেলায় তার জনপ্রিয়তার তুঙ্গে। নির্বাচনী এলাকার জনসাধারণের কাছে তিনি সৎ-পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও ক্লিন ইমেজের মন্ত্রী হিসেবে পরিচিত। নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় তিনি প্রতি সপ্তাহে জনসাধারণ ও নেতাকর্মীদের সময় দেন, এলাকার মানুষের খোঁজ-খবর নেন।

তার অনুসারী আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও চাতরীর চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, শেখ হাসিনার একক প্রার্থী সফল ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিকে নৌকা প্রতীকে বিপুল ভোটর জয়ী করতে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। তিনি এলাকার উন্নয়নে দলমত—নির্বিশেষে কাজ করেছেন। কাজের মূল্যায়ন করে মানুষ তার পক্ষে রায় দেবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।