চাঁদাবাজির অভিযোগে রুমকি সেনসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর রুমকি সেনগুপ্তসহ ৩ জনের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে চট্টগ্রাম আদালতে। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্তের আদেশ দিয়েছেন।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি দায়ের করা হয় বলে জানান মামলার বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট বিশ্ব শীল। মামলার বাদী টেরীবাজার, আন্দরকিল্লা হকার সমিতির সাধারণ সম্পাদক মো. লোকমান হাকিম।

রুমকি সেনসহ মামলার অপর দুই আসামি হলেন, অপু ধর রাজ (২৮) ও মো. ইসমাইল (৪০)।

অ্যাডভোকেট বিশ্ব শীল বলেন, আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ান বাজার ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কমিশনার রুমকি সেনগুপ্ত, অপু ধর রাজ ও ইসমাইলের বিরুদ্ধে দায়ের করা মামলাটি আদালত গ্রহণ করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বাদী মো. লোকমান হাকিম দাবি করেন, গত নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে নগরীর আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ানবাজার এলাকার সকল হকার থেকে চাঁদা দাবি করা শুরু করেন। কেউ চাঁদা দিতে না পারলে বা অপারগতা প্রকাশ করলে তাদের মালামাল রাস্তায় ছিটিয়ে দিয়ে ক্ষতিসাধন করেন। প্রতিবাদ করার চেষ্টা করলে রুমকি সেনগুপ্তের অনুসারীরা হকারদের শারীরিকভাবে নাজেহাল করে। প্রতিনিয়ত হকার উচ্ছেদের নাম করে হকারদের নিকট থেকে চাঁদা দাবি করে সাধারণ হকারদের হয়রানি করে।

প্রতিনিয়ত ২ হাজার টাকা হারে চাঁদা নেওয়ার পরও গত ২০ অক্টোবর সন্ধ্যায় ৭টায় নগরের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের বিপরীতে আন্দকিল্লা জামে মসজিদের ২য় গেইটের সামনে ফুটপাতের ওপর মামলার তিন আসামিসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জন হকার মোহাম্মদ হাসান আলীর নিকট চাঁদা দাবি করলে তিনি না না দেওয়ার তার ফলের ঝুড়ি রাস্তায় ফেলে দেয়।

মন্তব্য নেওয়া বন্ধ।