চাচাকে হারিয়ে কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন হানিফ

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম। তিনি নির্বাচনে তার চাচা জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে পরাজিত করেন।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী ঘোড়া প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম, ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকের প্রার্থী সাংবাদিক আকবর খান এবং মহিলা ভাইস চেয়ারম্যান কলসি প্রতীকের প্রার্থী হাসিনা আকতার বিউটিকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

এতে ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম ঘোড়া প্রতীক নিয়ে ২৭,২৪৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আছহাব উদ্দিন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৫,৪৩৮ ভোট। এ ছাড়া অন্য আরেক প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৯৬৫ ভোট পেয়েছেন।

কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাঈনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ দ্বীপ উপজেলায় প্রথমবারের ভোটের মাঠে এসে বাজিমাত করেছেন ব্যারিস্টার হানিফ। তিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলামের ভাতিজা। চাচাকে হারিয়ে দ্বীপের হাল ধরেছেন তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।