চিকিৎসা নিয়ে ফেরা হলো না ঘরে, দুর্ঘটনায় ঝরলো ৫ প্রাণ

চট্টগ্রামের বাঁশখালী থেকে চোখের চিকিৎসা নিতে কক্সবাজার বাইতুশ শরফ হাসপাতাল গিয়েছিলেন ৫৪ জন চক্ষু রোগী। তিনটি হাইচ গাড়িতে ফেরার পথে একটি গাড়ির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৮ জন।

কক্সবাজার সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান চট্টগ্রাম খবরকে বলেন, দুর্ঘটনায় আহতের মধ্যে আটজনকে হাসপাতালে নিয়ে আসার পথে দুলা মিয়া নামে এক ব্যক্তি মারা যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও দুই জন। এখনো ৩ জন চিকিৎসাধীন আছেন। অন্যরা চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।
তিনি বলেন, নিহত তিনজনের লাশ কক্সবাজার সদর হসপিটাল মর্গে আছে।

ঈদগাঁও থানার ওসি শুভরঞ্জন চাকমা জানান, কক্সবাজারমুখী শ্যামলী পরিবহনের বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলে দুই জন নিহত এবং আট জন আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ঈদগাঁও স্বাস্থ্য কেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছেন।

মালুমঘাট পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর মো. মোজাম্মেল রাত ৮টায় জানান, নিহত দুইজনের লাশ ফাঁড়িতে আছে। আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিহতরা হলেন, বাঁশখালীর বাহারছড়া ৭নম্বর ওয়ার্ডের ইলশা পুরাতন বাড়ির আবু আহমেদ, পশ্চিম ইলশার মাহমুদা বেগম, খানখানাবাদের সায়রা খাতুন, দুলা মিয়া এবং খাদিজা বেগম।

একই ঘটনায় আব্দুল মান্নান, আব্দুর রশিদ, জাহানারা, রফিক আহমেদ, নুরুল হোসেন ও ফাতেমা বেগম গুরুতর আহত হয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।