চুয়েট ছাত্রলীগের মহড়া–২১ জুন পর্যন্ত হল, ক্লাস, পরীক্ষা বন্ধ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের পর পাল্টাপালি মহড়া দেখে যে কোনো রকম ক্ষয়-ক্ষতির শঙ্কায় বিশ্ববিদ্যালয় বন্ধের পাশাপাশি খালি করছে ছাত্রাবাসগুলো।

মঙ্গলবার (১৪ জুন) বিকেল সাড়ে ৪টায় সিন্ডিকেটের ১২৪ তম জরুরি সভা ডাকা হয়। বৈঠকে সকালে গ্রহণ করা সিদ্ধান্তগুলো ঠিক রেখে ৫ জুলাইয়ের পরিবর্তে ২১ জুন করা হয়। অর্থাৎ আগামী ২২ জুন থেকে চুয়েট স্বাভাবিক হচ্ছে।

বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। তিনি বলেন, সকালে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ৫ জুলাই পর্যন্ত সব বন্ধ থাকবে। বিকেলের সিন্ডিকেটের সভায় সিদ্ধান্ত হয়েছে ২১ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।

সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রদেরকে মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে এবং ছাত্রীদেরকে বুধবার সকাল ১০টার মধ্যে হল খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে সাধারণ শিক্ষার্থীরা হল ত্যাগ করতে দেখা গেছে।

এর আগে মঙ্গলবার ছাত্রলীগের একটি গ্রুপ চট্টগ্রাম শহরমুখী শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সব বাস আটকে রাখে। ফলে শহর থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে যেতে পারেনি। শিক্ষক-কর্মকর্তাদের বড় একটা অংশ ক্যাম্পাসে বিকল্প পরিবহনের গিয়েছেন।

গত শনিবার রাত থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের বিবদমান গ্রুপগুলো নিজেদের শক্তি প্রদর্শক করে। এরই মধ্যে মাথায় হ্যালমেট পরে হাতে দেশীয় অস্ত্র প্রদর্শন করতে দেখা যায় তাদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে বিপুল পরিমাণ পুলিশ মোতায়ান করা হয়।

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, চুয়েটে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমাদের পর্যাপ্ত পুলিশ মোতায়ন রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।