জঙ্গল ছলিমপুরে অভিযানে নামলো জেলা প্রশাসন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল ছলিমপুর, আলী নগরের দুর্ধর্ষ সন্ত্রাসী ও পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। অভিযানে ৩টি স্ক্যাভেটর, ৬টি ড্রাম ট্রাক ও ১টি ট্রাক জব্দ করে পরিবেশ অধিদফতরকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (২২ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা অভিযান পরিচালনা চলে। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম ও আব্দুল্লাহ আল মামুন। অভিযানে পুলিশ ও র‌্যাব জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম, সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ, পরিবেশ অধিদফতরের উপপরিচালক ফেরদৌস আনোয়ারসহ সংশ্লিষ্টরা জেলা প্রশাসনকে সহযোগিতা করেন।

জানতে চাইলে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান চট্টগ্রাম খবরকে বলেন, রাষ্ট্রের চেয়ে শক্তিশালী কেউ নয়- এই ম্যাসেজটি আমরা সকল দুষ্কৃতকারীকে দিতে চাই। আজকের অভিযান বিভিন্ন আঙ্গিকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আমাদের মাটিতে কেউ অপরাধের স্বর্গরাজ্য গড়ে তুলবে তা আমরা হতে দেবো না।

জঙ্গল ছলিমপুরে অভিযানে নামলো জেলা প্রশাসন 1

তিনি আরও বলেন, সরকার জঙ্গল সলিমপুর নিয়ে উন্নয়নের একটি মহাপরিকল্পনা গ্রহণ করছে। খুব শীঘ্রই উচ্ছেদসহ অন্যান্য প্রয়োজনীয় কার্যক্রম শুরু হবে। পাশাপাশি প্রকৃত ভূমিহীদের পুনর্বাসন করা হবে।

আরও পড়ুন:
জলবায়ু উদ্বাস্তুদের পুনর্বাসনে খুরুশকুলের আদলে প্রকল্পের প্রস্তাবনা রয়েছে—ডিসি চট্টগ্রাম
সরকারি দপ্তর করতে সীতাকুণ্ডে জঙ্গল ছলিমপুর পরিদর্শনে তথ্যমন্ত্রী

মন্তব্য নেওয়া বন্ধ।