জেলা পরিষদের সদস্য নির্বাচিত হলেন অ্যাডভোকেট নিপা

চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী উম্মে হাবিকে মাত্র ৩ ভোটে পরাজিত করেন। ফুটবল প্রতীক নিয়ে বিজয়ী নিপা পেয়েছেন ৩১৪ ভোট, বই প্রতীকের উম্মে হাবিবা পেয়েছেন ৩১১ ভোট।

রোববার (২৮ এপ্রিল) তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৬৫১ ভোটারের মধ্যে ৬২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তন্মেধ্যে ৩টি ভোট বাতিল করেন নির্বাচন কর্মকর্তা এনামুল হক।

ফলাফল বিশ্লেষণে দেখা যায়—ফটিকছড়ি কেন্দ্রে ২৬২ ভোটারের মধ্যে ২৫৪টি, হাটহাজারিতে ১৯১ ভোটের মধ্যে ১৮২টি এবং রাউজানে ১৯৮ ভোটের মধ্যে ১৯১টি ভোট পড়েছে। ফটিকছড়ি ২টি এবং হাটহাজারিতে ১টি ভোট বাতিল হয়।

বিজয়ী অ্যাডভোকেট নিপা পেয়েছেন ফটিকছড়িতে পেয়েছেন ১৯৫ ভোট, হাটহাজারীতে ১১৯ ভোট পেয়েছেন। তিনি রাউজানে কোনো ভোট পাননি। রাউজানের ১৯৮ ভোটের মধ্যে কাস্ট হওয়া ১৯১টি ভোটই পেয়েছেন উম্মে হাবিবা। উম্মে হাবিবা ফটিকছড়িতে পেয়েছেন ৫৭ ভোট, হাটহাজারীতে পেয়েছেন ৬৩ ভোট।

বিজয়ের পর প্রতিক্রিয়ায় অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা চট্টগ্রাম খবরকে বলেন, রাউজানে এভাবে প্রভাব বিস্তার না করলে ভোটের ব্যবধান আরও বাড়তো। আমি হাটহাজারী-ফটিকছড়ির জনপ্রতিনিধিদের কাছে কৃতজ্ঞ। আমি সবাইকে নিয়ে কাজ করবো।

প্রসঙ্গত, জেলা পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলোয়ারা ইউসুফ সংরক্ষিত মহিলা আসনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এই ওয়ার্ডের সদস্য পদ শূন্য হয়। ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান উপজেলা এবং নগরীর ১, ২, ৩, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের সমন্বয়ে জেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য নির্বাচিত হন।

বীর মুক্তিযোদ্ধা কন্যা অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা চট্টগ্রাম উত্তর জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জেলা আইনজীবী সমিতির সাবেক সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক।

মন্তব্য নেওয়া বন্ধ।