জেলা প্রশাসনের অভিযান—১২০ স্থাপনা উচ্ছেদ, ১০ একর জমি উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে অভিযান চালিয়ে ১২০টি স্থাপনা উচ্ছেদ করে ১০ এক জায়গা উদ্ধার করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীফসহ ৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট এসময় উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে পরিচালিত এই অভিযানে জঙ্গল সলিমপুর মৌজার বিএস ১ নম্বর খাস খতিয়ানভুক্ত বিএস ৩৬০ ও ৩৬১ দাগের এসব জমি উদ্ধার করা হয়।
তবে উচ্ছেদ অভিযান শেষে ফেরার সময় ওই এলাকায় অবৈধভাবে বসবাসকারীদের ছোঁড়া ইটের আঘাতে দুইজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় সার্কিট হাউজে উচ্ছেদ পরবর্তী এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীফ বলেন, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকার ছিন্নমূল বড়ইতলা ২ নম্বর সমাজ এলাকায় সলিমপুর মৌজার বিএস ১ নম্বর খাস খতিয়ানভুক্ত জায়গাটি দীর্ঘদিন অবৈধ দখল করে রেখে সেখানে শতাধিক বসতি স্থাপন করে দখলদাররা। আমরা সেসব দখলদারকে নিয়ম অনুযায়ী সরে যাবার জন্য বারবার নোটিশ দিয়েছি। কিন্তু তারা সরেনি। পরে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এসব দখল উচ্ছেদের নির্দেশ দেওয়ায় আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। দখল করা স্থাপনা গুড়িয়ে দেওয়ার পাশাপাশি জায়গাটি কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে দিচ্ছি। যাতে তারা আর দখল করতে না পারে।

অভিযানে নেতৃত্ব দেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম রফিকুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এম মারমা, মো. রাজীব হোসেন, এসএমএন জামিউল হিকমা, রাকিবুল ইসলাম, সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন ও সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ।

এছাড়া জেলা পুলিশের ২ শতাধিক ফোর্স, র‌্যাব, আনসার অভিযানে সহযোগিতা করে।

মন্তব্য নেওয়া বন্ধ।