টানেলের গতির ঝড়—আটক ২, জব্দ ৫ প্রাইভেট কার

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে কার রেসিংয়ের ঘটনায় দায়ের হওয়া মামলায় ২ জনকে আটক করেছে কর্ণফুলী থানা পুলিশ। একই সঙ্গে ৫টি প্রাইভেট কার জব্দ করা হয়েছে। আটককৃতরা হলেন কোতোয়ালী থানার আলকরণের হক ম্যানশনের আনসারুল হকের ছেলে আশরাফুল হক (৩৫) এবং বাকলিয়ার তুলাতলির সোলায়মান সওদাগরের ছেলে এমরান উদ্দিন (২৪)।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার ওসি জহির হোসেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের পরদিন (২৯ অক্টোবর) রাত রাত অনুমান ১১টা থেকে সাড়ে ১২ টানেলে প্রবেশ করে সাতটি প্রাইভেট কারসহ অজ্ঞাতনামা ২/৩টি প্রাইভেট কারে চালক ও তাহাদের সহযোগী পরষ্পর যোগসাজসে বিভিন্ন স্থানে টানেল কর্তৃপক্ষের সাটানো সাইনবোর্ডের সর্বোচ্চ গতিসীমা লঙ্ঘন করে গাড়ীগুলো রেসিং, ওভারটেকিং ও বিপজ্জনকভাবে চালানোসহ যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পরবর্তীতে সিসিসিসি ও এন্ড এম সাইট অফিসের এসিস্ট্যান্ট ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম থানায় মামলা দায়ের করেন।

ওসি জহির আরও জানান, এই মামলার এজাহারনামীয় অপর ৫ আসামী বিজ্ঞ আদালত থেকে অগ্রিম জামিন নিয়েছে। জব্দকৃত গাড়িগুলো হলো—চট্টমেট্রো-গ-১২-৯০৪৩, ঢাকামেট্রো-খ-১১-৮৯৩৫, ঢাকামেট্রো-খ-১২-১৮১৪, চট্টমেট্রো-গ-১৩-৩৫৭৩ এবং চট্টমেট্রো-গ-১৪-২২৫৪।

মন্তব্য নেওয়া বন্ধ।