চট্টগ্রামে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নাগরিক স্মরণসভা সোমবার

বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণে নাগারিক স্মরণ সভার আয়োজন করা হয়েছে আগামী সোমবার (২৯ এপ্রিল)।

বরেণ্য এই নাগরিকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে বিকেল ৪টায় এই স্মরণসভা অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডাঃ জাফরুল্লাহ চৌধুরী নাগরিক স্মরণসভা আয়োজন কমিটি।

অনুষ্ঠানে সভাপততিত্ব করবেন চট্টগ্রাম চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন। অন্যান্য অতিথির মধ্যে থাকবেন ইস্টডেল্টা বিশ্ববিদ্যালয়ের প্রফেসরিয়াল ফেলো অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান, বীর মুক্তিযোদ্ধা ফারুক-ই-আজম বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, নারী পক্ষের প্রতিষ্ঠাতা সদস্য শিরীন হক, অধ্যাপক ডা. ইমরান বিন ইউনুস এবং গণস্বাস্থ্য কেন্দ্রের জ্যেষ্ঠ কর্মকর্তা ডা. মনজুর কাদের।

গত বছর ১১ এপ্রিল নিজের প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের আগরতলায় ফিল্ড হাসপাতাল তৈরী করে আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা দেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। স্বাধীনতার পর সাভারে গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠার মাধ্যমে গরীব জনসাধারণের স্বল্পমূল্যে চিকিৎসা সেবা দেয়ার ব্যবস্থা নেন। এছাড়া জাতীয় ঔষধনীতি প্রণয়নে বিশেষ ভূমিকা পালন করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মন্তব্য নেওয়া বন্ধ।