ড. আলমগীর সিরাজুদ্দীনে সঙ্গে একেবিসি ঘোষ ইনস্টিটিউট প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাক্ষাৎ

জাতীয় অধ্যাপক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে এ কে বি সি ঘোষ ইনস্টিটিউট প্রাক্তন শিক্ষার্থী পরিষদ।

সোমবার (১ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়—রোববার রাতে নগীরর চান্দগাও আবাসিক এলাকায় ড. সিরাজুদ্দীনের বাসভবনে তারা এই সাক্ষাৎ করেন।

এই সময় এ কে বি সি ঘোষ ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আহ্বায়ক প্রফেসর ডা. মো: আব্দুল কাদের, যুগ্ম আহ্বায়ক ডা. ইমরান উশ শহীদ, আব্দুল মালেক সিকদার, সদস্য সচিব ও আইআইইউসি’র রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার, যুগ্ম সদস্য সচিব নাছির উদ্দিন ছিদ্দিকী ও কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ মোঃ আবু তৈয়ব চৌধুরী ও সাংবাদিক ওমর ফারুক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। শিক্ষায় বিশেষ অবদানের জন্য ২০১৭ সালে একুশে পদকে ভূষিত হন ড. সিরাজুদ্দীন। ২০২১ সালে বাংলাদেশ সরকার তাঁকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেন।

বাংলাদেশের প্রখ্যাত ইতিহাসবিদ ও শিক্ষাবিদ ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন এ কে বি সি ঘোষ ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থী।

প্রফেসর ড. সিরাজুদ্দীন এ কে বি সি ঘোষ ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থীদের পরিষদ গঠিত হওয়ায় পরিষদের জন্য শুভকামনা জানান। আলাপচারিতায় প্রাক্তনদের সঙ্গে স্কুলজীবন, ৫২ এর ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্য়ন্ত দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও শিক্ষক-শিক্ষার্থীদের ভূমিকার কথা উঠে আসে।

এসময় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের মাধ্যমে ইনস্টিটিউটের বর্তমান-প্রাক্তন শিক্ষার্থী এবং এলাকার কল্যাণে কাজ করার আগ্রহ প্রকাশ করেন উপস্থিত সবাই।

মন্তব্য নেওয়া বন্ধ।