ঢাকায় পুলিশ হত্যা—চট্টগ্রামে যুবদলের মুরাদকে ধরলো র‌্যাব

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টন এলাকার বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজ নিহত হওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি মুরাদ চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মুরাদ চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার (২৮ নভেম্বর) র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়—কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যার ঘটনায় রাজধানীর পল্টন মডেল থানায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬৭ জনকে নামীয় এবং অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। হত্যা মামলার এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তারের লক্ষে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭ সোমবার দুপুরে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে মুরাদকে গ্রেপ্তার করেছে।

র‌্যাব আরও জানায়, আটককৃত মুরাদ জিজ্ঞাসাবাদে জানায়, পুলিশের মনোবল ভেঙে দেয়ার উদ্দেশ্যে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক পুলিশের ওপর বর্বরোচিত ও নৃশংস হামলায় অংশগ্রহণ করেছে। মুরাদকে র‌্যাব রাঙ্গুনিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।