তরুণরা এগিয়ে এলে ইজারাদার পরিবর্তনের আশ্বাস, এখনই কমছে না বর্ধিত ভাড়া

আজ ১২ এপ্রিল (মঙ্গলবার ),আমরা সন্দ্বীপবাসী ও সন্দ্বীপ অনলাইন এক্টিভিস্টের নেতৃবৃন্দ ও চট্টগ্রাম জেলা পরিষদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঈদকে সামনে রেখে চট্টগ্রাম-সন্দ্বীপ নৌ যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ নিশ্চিতের বিষয়সহ বিভিন্ন প্রাসঙ্গিক বিষয় আলোচনায় উঠে আসে।

জেলা পরিষদের ইজারাদার কর্তৃক স্পিড বোটের ৫০ টাকা বর্ধিত ভাড়া কমানো, মালবোট সার্ভিস বোটেরও বর্ধিত ভাড়া প্রত্যাহার ও যাত্রীদের ২০ কেজি পর্যন্ত মালের ভাড়া ফ্রি করা, ঘাট শ্রমীকদের নেইম প্লেটসহ ড্রেস দেয়া, ভ্যান ভাড়া যাত্রী প্রতি ৫ টাকা করাসহ ১০ টি দাবী লিখিত উত্থাপন করেন নেতৃবৃন্দ।

জেলা পরিষদ কার্যালয়ে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল। উত্থাপিত সকল বিষয় নিয়ে আন্দোলনকারী নেতৃবৃন্দের সাথে প্রায় দুই ঘন্টা আলোচনা হয়। এই সময় প্রজেক্টরের মাধ্যমে সন্দ্বীপ-চট্টগ্রাম নৌ যাতায়াতের দুর্ভোগ চিত্রগুলো উপস্থাপন করা হয়।

স্পিড বোটের বর্ধিত ভাড়া প্রত্যাহার করার দাবি প্রসঙ্গে জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বলেন, এ নৌ রুটে স্পিড বোটের অনুমোদন নেই। আপনারা স্পিড বোট বয়কট করুন। সরকারি জাহাজে চলাচল করুন। তিনি ঘাটের প্রকৃত চিত্র তুলে ধরতে আন্দোলনকারীদের মধ্য থেকে ৫ জনকে দায়িত্ব নিতে বলেন। যারা আগামী কয়েকদিনের মধ্যে সঠিক তথ্য উপাত্তের ভিত্তিতে ঘাটের সম্পূর্ণ চিত্র জেলা পরিষদের নিকট তুলে ধরবে। এছাড়া তিনি আরো বলেন, ১০ জন তরুন এগিয়ে এলে তিনি বর্তমান ইজারাদারকেও পরিবর্তন করে তরুনদের হাতে ঘাট পরিচালনার দায়িত্ব তুলে দিবেন বলে আশ্বাস প্রদান করেন।

আমরা সন্দ্বীপবাসী ও সন্দ্বীপ অনলাইন এক্টিভিস্টদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন সালেহ নোমান, এডভোকেট আকবর, মোসাদ্দেক আহমেদ, আমজাদ হোসেন, ইঞ্জিনিয়ার শাকিল, ওমর ফয়সাল, খাদেমুল ইসলাম, আবু রায়হান তানিন, এডভোকেট রুবেল, ইকবাল মালেক, ইয়াসির আরাফাত বাপ্পি, শামছুল আজম মুন্না প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।