দলিল জালিয়াতির অভিযোগে জারিকারকসহ ৩ জন কারাগারে

বান্দরবানে ভূমির দলিল জালিয়াতির অভিযোগে ভূমি অফিসের জারিকারক ও দলিল লেখকসহ ৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার (১০ মে) বান্দরবান জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মেঘলা লাল্মোহন এলাকার সুনিল কান্তি দাশের ছেলে ও বান্দরবান ভূমি অফিসের জারিকারক সন্তোষ দাশ, মৃত মো. হোসেনের ছেলে আবদুল মান্নান এবং নোয়াপাড়ার গৌরাঙ্গ প্রশাদের ছেলে ও দলিল লেখক গোপাল কৃষ্ণ দাশ।

আদালত সূত্রে জানা যায়, মেঘলা এলাকায় ১৯৮১ সালে সৈয়দ মোজাফর আহাম্মদ নামে ৫০ শতক জমি বন্দোবস্ত দেয় সরকার। উক্ত জমি বিক্রি করেছেন মর্মে সন্তোষ দাশ, মোস্তফা মিনহাজ, মান্নান, গোপাল কৃষ্ণ দাশ, আলী হোসেন, জিন্নাত আরা ও রমীজ পরস্পরের যোগসাজশে জাল দলিল তৈরি করেন। এমন অভিযোগের ভিত্তিতে গত ৪ মে বান্দরবান সদর থানায় মামলা দায়ের করেন সৈয়দ মোজাফর আহাম্মদ জামাতা মো. জহিরুল ইসলাম।

আজ মামলাটি আদালতে উপস্থাপন হলে সন্তোষ দাশ, গোপাল কৃষ্ণ দাশও আবদুল মান্নান জামিন আবেদনের জন্য সেচ্চায় আত্নসমর্পণ করলে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বান্দরবান আদালত পুলিশ পরিদর্শক মো. আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্তরা আদালতে আত্নসমর্পণ করে আদালতে জামিন আবেদন করলে বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

মন্তব্য নেওয়া বন্ধ।