দুদকের সাবেক ডিডি শহীদুল্লাকে গ্রেপ্তার করা দুই এএসআই প্রত্যাহার

পুলিশের হেফাজতে মারা যাওয়া দুদকের সাবেক ডিডি শহীদুল্লাকে গ্রেপ্তার করা চান্দগাঁও থানার দুই সহকারী উপপরিদর্শক (এএসআই) ইউসুফ আলী ও এটিএম সোহেল রানাকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) সিএমপির অতিরিক্ত কমিশনার এম এ মাসুদ স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানা গেছে।

আদেশে উল্লেখ করা হয়, ‘সিএমপি চট্টগ্রাম উত্তর বিভাগাধীন চান্দগাঁও থানার কর্মরত নিম্নবর্ণিত এএসআই (নিরস্ত্র)’দ্বয়কে প্রশাসনিক কারণে দামপাড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হলো।’

এর আগে গত মঙ্গলবার রাত ১১টার দিকে ছৈয়দ শহীদুল্লাকে আটক করেছিলেন এএসআই ইউসুফ আলী ও এটিএম সোহেল রানা। আটকের পর পুলিশ হেফাজতে শহীদুল্লা মারা যান।

শহীদুল্লাহর মৃত্যুকে পরিবারের সদস্যরা পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে সুষ্ঠু তদন্ত চেয়েছেন। পাশাপাশি ‘মানবাধিকার লঙ্ঘন সংক্রান্ত গুরুতর অপরাধ’ হিসেবে আখ্যায়িত করেছে দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন। একইসঙ্গে তারা এ বিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে গণমাধ্যমে সংগঠনটির সভাপতি মো. মশিউর রহমান ও সৈয়দ নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রতিবাদলিপি পাঠিয়েছেন।

তবে পুলিশের দাবী, শহীদুল্লার সঙ্গে কোনো প্রকার অসদাচরণ করা হয়নি। তিনি অসুস্থবোধ করলে তাকে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালেই তিনি মারা যান।
এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে দাবী তোলার কথা উল্লেখ করে ডিসি নর্থ মোখলেছুর রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করেছে সিএমপি।

মন্তব্য নেওয়া বন্ধ।