দেশে ৯ কোটি টিকা মজুদ আছে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার টিকা আবিস্কার হওয়ার পর থেকে দেশে প্রায় ৩১ কোটি টিকা এসেছে এবং বর্তমানে প্রায় ৯ কোটি টিকার মজুদ রয়েছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের ফলে আমরা গণমানুষের টিকা প্রাপ্তি নিশ্চিত করেছি।

শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এসব বলেন মন্ত্রী। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট অমিক্রন সংক্রমনের উদ্বুত পরিস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ রাসেল চত্বরে সচেতনতামূলক মাস্ক বিতরণ কর্মসূচীর উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন ড. হাছান মাহমুদ।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমানের সভাপত্তিত্বে এতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। তিনি বলেন, আপনার নিকটস্থ কোনো টিকা কেন্দ্রে শুধু এনআইডি কার্ড এবং মোবাইল নিয়ে গেলেই টিকা নেওয়া সম্ভব। পূর্বে কোনো রেজিস্ট্রেশন করার প্রয়োজন হবে না এবং সবাইকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করে ঘরের বাহিরে বের হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী দুঃস্থ, অসহায়  শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। ৪ টি ধাপে ৪০০ কম্বল বিতরণ করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।