দ্রুতগতির বাসের ধাক্কায় প্রাণ হারালেন বীমা কর্মকর্তা, এলাকায় শোকের ছায়া

চট্টগ্রামের পটিয়ায় দ্রুতগামী বাসের ধাক্কায় প্রান হারালো মোটরসাইকেল আরোহী বীমা কর্মকর্তা মৌলানা এসকান্দর হোসাইন জামী (৫৫)। নিহত এসকান্দর উপজেলার বড়লিয়া ইউনিয়নের পশ্চিম পেলনা গ্রামের চৌধুরী বাড়ির মৃত একরামুল হক চৌধুরীর পুত্র।

মঙ্গলবার (৪ জুলাই) বিকেল ৩টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ের পটিয়া বাইপাস সড়কে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। তিনি প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানীর এরিয়া ম্যানেজার ও পটিয়া অফিসের ইনচার্জের দায়িত্বে ছিলেন। পাশাপাশি পৌরসভার গোবিন্দার খিল এলাকার বাইতুল ইকরাম জামে মসজিদের খতিব ছিলেন।
তাঁর সংসারে স্ত্রী, ১৩ বছর বয়সী এক ছেলে ও পাঁচ বছর বয়সী এক কন্যা সন্তান রয়েছেন।

বড়লিয়া ইউপি চেয়াম্যান শাহিনুল ইসলাম শানু বলেন, মৌলানা এসকান্দর অত্যন্ত ভদ্র ও নম্র স্বভাবের ছিল। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তারা ৫ ভাই ৫ বোনের মধ্যে পরিবারের চতুর্থ সন্তান।

বিষয়টি নিশ্চিত করে পটিয়া ক্রসিং হাইওয়ে থানার ইনচার্জ স্নেহাংশু বিকাশ সরকার বলেন, পটিয়া বাইপাস সড়কের গিরি চৌধুরী বাজার মুখে দ্রুতগামী যাত্রীবাহী পূরবী চেয়ার কোচের সাথে ধাক্কা লাগলে মোটরসাইকেল আরোহী মৌলানা এসকান্দর গুরুত্বর আহত হয়। পরে তাকে উদ্ধার করে পটিয়া হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, এঘটনায় ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ। চালক পলাতক রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

সহকর্মী মোহাম্মদ ইদ্রিছ বলেন, একসঙ্গে ২৩ বছর ধরে কর্মস্থলে কাজ করছি। বিশ্বাসই হচ্ছে না প্রিয় সহকর্মীকে সড়ক দুর্ঘটনায় অকালে হারিয়ে ফেলব। তিনি প্রাইম ইসলামি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের এরিয়া ম্যানেজার ও পটিয়া শাখার এরিয়া ইনচার্জের দায়িত্বে ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।