নগরীতে ভাড়া বাসায় চোলাই মদ তৈরি করে আপেল—দুক্যে চাকমা, ধরলো পুলিশ

চট্টগ্রাম নগরীতে বাসা ভাড়া নিয়ে চোলাই মদ তৈরি করার অপরাধে আপেল চাকমা (২৮) ও দুক্যো চাকমাকে (৩০) গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। আপেল চাকমা খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলার ৬ নম্বর ইউনিয়নের রাঙ্গাপানিছড়ার অনিল চাকমার ছেলে। দুক্যো চাকমা একই ইউনিয়নের খামার পাড়ার প্রবা চন্দ্র চাকমার ছেলে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা। তিনি বলেন, নগরীর দক্ষিণ মধ্যম হালিশহরের ২নং মাইলের মাথার লায়লা সিএনজি পাম্পের বিপরীতে অবস্থিত আবুল হোসেন ভিলা থেকে তাদের তাদের গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৩০৭ লিটার চোলাই মদ জব্দ করা হয়।
এক প্রশ্নের জবাবে ওসি সঞ্জয় সিনহা বলেন, আপেল চাকমা বাসা ভাড়া নিয়ে চোলাই মদ তৈরি করছে এমন তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালাই। অভিযানে আপেল চাকমার বাসা থেকে ২৪২ (দুইশত বিয়াল্লিশ) লিটার দেশীয় তৈরী চোলাই মদ যার বাজার মূল্য অনুমান ১ লাখ ২১ হাজার টাকা, মদ তৈরীর সরঞ্জাম ৩টি বিভিন্ন সাইজের সিলভারের ডেকচি আমরা জব্দ করি।
অভিযান শেষে ফেরার পথে একই বিল্ডিংয়ের ভাড়াটিয়া দুক্যে চাকমা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাকে ধরে তার বাসায় তল্লাশী চালালে ৬৫ লিটার চোলাই মদ (যার দাম ৩২ হাজার টাকা) পাওয়া যায়।

বৃহস্পতিবার তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে জানিয়ে ওসি বলেন, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণী ২৪(খ)/২৪(গ)/৩৭ ধারা অনুযায়ী মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।