নাইক্ষ্যংছড়ি সীমান্তে পুতে রাখা মাইন বিস্ফোরণে উড়ে গেলো যুবকের পা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে ফের মাইন বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

রোববার (৫ মে) সকালে নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- পার্শ্ববর্তী রামু উপজেলার মো. রফিক, গর্জনিয়া এলাকার মো. আব্দুল্লাহ ও কচ্ছপিয়া এলাকার রশিদ আহমেদ। এদের মধ্যে মোহাম্মদ আব্দুল্লাহর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

এর আগে শনিবার রাতে একই এলাকায় মাইন বিস্ফোরণে দুই বাংলাদেশি আহত হন। এরা সবাই অবৈধভাবে অনুপ্রবেশ করে সীমান্তর ওপার থেকে গরু আনতে গিয়েছিল। সেখানে আরাকান আর্মি ও সে দেশের সেনাবাহিনীর পুতে রাখা মাইন বিস্ফোরণে তারা আহত হন।

বান্দরবান জেলা পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে তিনজন বাংলাদেশি আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা সংকাটাপন্ন। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এবিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মান্নান সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি। সীমান্তে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, খবর পেয়ে আহতদের উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা।

মন্তব্য নেওয়া বন্ধ।