পটিয়ার হিন্দু ও বৌদ্ধ অধ্যুষিত জনপদে উন্নয়ন হয়নি—মোতাহেরুল ইসলাম

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, পটিয়া হচ্ছে হিন্দু, বৌদ্ধ সম্প্রদায় অধ্যুষিত জনপদ। অথচ এই জনপদের রাস্তা-ঘাট, কালভার্ট নির্মাণসহ উন্নয়ন বঞ্চিত করা হয়েছে। কারণ (বর্তমান স্বতন্ত্র ঈগল প্রার্থী) আমাদের দলের আদর্শিক কর্মী না হওয়ায় তার মনের মাঝে সাম্প্রদায়িক চিন্তা ভাবনা কাজ করত। যে কারণে বিগত ১৫ বছর হাজার হাজার কোটি টাকার উন্নয়নের কথা বললেও হিন্দু ও বৌদ্ধ অধ্যুষিত জনপদে কোন উন্নয়ন হয়নি। আগামীতে আপনারা জননেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হলে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

তিনি সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে পটিয়ার রুকু গার্ডেন ও বিকেলে আবদুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে পটিয়া হিন্দু সমাজ ও সনাতনী সম্প্রদায়ের পৃথক দুইটি মতবিনিময় সভায় এসব কথা বলেন।

প্রবীণ রাজনীতিবিদ মোতাহেরুল ইসলাম আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সকল ধর্মের মানুষ ঐক্যবদ্ধ ভাবে দেশকে শত্রু ও হানাদার মুক্ত করেছে। তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশ উন্নয়নের মহাসড়কে পরিণত হয়েছে। শেখ হাসিনা সরকার ক্ষমতায় আছে বলেই সকল ধর্মের মানুষ যার যার ধর্ম উৎসব মুখর পরিবেশে উদযাপন করে আসছে। বাংলাদেশ এখন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনা এগিয়ে যাচ্ছে।

পটিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আ:লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরীর সভাপতিত্বে ও বিশ্বজিৎ দাশের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক এমপি চেমন আরা তৈয়ব, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত মোসলেম উদ্দিন আহমদের স্ত্রী শিরিণ আকতার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইযুব আলী, যুগ্ম সাধারন সম্পাদক প্রদীপ দাশ, সাংগঠনিক সম্পাদক আমম টিপু সুলতান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম সামশুজ্জমান চৌধুরী, সাধারন সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য সত্যজিৎ দাশ রুপু, কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, প্রদীপ বিশ্বাস, আশীষ গোস্বামী, কৃষ্ণপ্রসাদ ধর, প্রণব দাশ, পুলক চৌধুরী, নিখিল দে, প্রবোধ রায় চন্দন, যুবলীগ নেতা সাইফুল হাসান টিটু, রাজু দাশ হিরো, নুর আলম ছিদ্দিকী, মহিলা নেত্রী সাজেদা বেগম, রেখা দাশ, সুমী দে সাথী।

অপরদিকে, পটিয়া সনাতনী সম্প্রদায়ের উদ্যোগে আবদুর রহমান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিমল মিত্রের সভাপতিত্বে ও তাপস কুমার দের পরিচালনায় মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

এছাড়াও খরনা ইউনিয়নের মুজাফরাবাদ, লালালখীল, চৌধুরীপাড়া, খরনা স্টেশন, ওয়াহিদুলপাড়া, কইশ্যাপাড়া, মাঝিরপাড়া, মধ্যম খরনা, পূর্ব খরনা, উত্তর খরনা ফকিরপাড়া, দক্ষিণ খরনা বিভিন্ন এলাকায় নৌকা মার্কায় ভোট চেয়ে ব্যাপক গনসংযোগ করেন মোতাহেরুল ইসলাম চৌধুরী।

মন্তব্য নেওয়া বন্ধ।