পর্যটন মৌসুমে আবাসিক হোটেল লুট—ধরা ছোঁয়ার বাইরে আসামিরা

পর্যটন নগরী কক্সবাজার শহরের কলাতলী ডলফিন মোড় এলাকার ওয়ার্ল্ড বীচ হোটেলে লুটপাটের অভিযোগ এনে হোটেল ম্যানেজার বাদী হয়ে ৩১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলায় ১১ জনের নাম উল্লেখ্য করে আরো ১৫-২০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়। পর্যটন মৌসুমে পর্যটন নগরীতে এমন ঘটনায় এবং ঘটনার চারদিন পরও কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় ব্যবসায়ীদের মধ্যে চাপা ক্ষোভ ও ভয় বিরাজ করছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন জানান, ওয়ার্ল্ড বীচ হোটেলের দখল নিতে গিয়ে চুরি, ক্ষতিসাধন ও প্রাণনাশের হমকি প্রদানের অভিযোগ এনে ৩১ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। আসামিদের আটক করতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। মঙ্গলবার সকাল পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

ওয়ার্ল্ড বীচ হোটেলের জেনারেল ম্যানেজার শেখ আবদুল্লাহ বাদী হয়ে রোববার (২৩ এপ্রিল) রাতে থানায় মামলা দায়ের করেন। যার নং-৪৪/২১৭। মামলার বাদী শেখ আবদুল্লাহ পৌরসভাধীন ৩নং ওয়ার্ডের নতুন বাহারছড়া এলাকার মৃত আবু ছৈয়দের ছেলে।

মামলার দেলোয়ার এইচ খান (৬০), রাজ আহমেদ রাজু (৩২), আশরাফুল আলম (৪২), মনিরুল হক মনির, মনির, মো. সায়েম, মো. জিশান (২২), নাজনিন আক্তার পুষ্পা (৩০), মো. জেসি, মো. শাহীন (৪০) ও রফিকুল ইসলামের নাম উল্লেখ করে আরও ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, গত ২১ এপ্রিল বিকাল সাড়ে ৩টায় অভিযুক্ত অভিযুক্ত সায়েমের নেতৃত্বে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বেআইনি জনতাবদ্ধ হয়ে হোটেলের সিকিউরিটি ও ম্যানেজারকে মারধর করে। তারা ফ্রন্ট ডেস্কের ক্যাশের ১ লক্ষ ৭০ হাজার টাকা ও ২টি মোবাইল চিনিয়ে নেয়। এছাড়াও অন্য এক আসামী ক্যাশ ড্রয়ার থেকে হোটেলের স্টাফদের বেতন-বোনাসের ৬ লক্ষ ৭০ হাজার টাকা চিনিয়ে নেন। হোটেলের অন্যান্য স্টাফদেরও মারধর করে হোটেল থেকে বের করে দিয়ে হোটেল দখলে নেয়। এসময় বিভিন্ন জিনিসপত্রও ভাংচুর করে তারা।
এসময় সন্ত্রাসীরা হোটেলের স্টাফদের মারবে, কাটবে এবং খুন করবে বলে হুমকি দিয়ে সকল স্টাফদের জোর করে বের করে দেয়।

পর্যটন মৌসুমে বিষয়টি নিয়ে কলাতলী মোড় এলাকায় ব্যবসায়ীদের মধ্যে চাপা আতংক বিরাজ করছে। একাধিক হোটেল মালিক বিষয়টি চট্টগ্রাম খবরের কাছে স্বীকার করে অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান।

মন্তব্য নেওয়া বন্ধ।