পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশে কেয়ারটেকার সরকার বলতে কোন বিধান নেই : ইঞ্জিনিয়ার মোশাররফ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশে কেয়ারটেকার সরকার বলতে কোন বিধান নেই ।সংবিধান অনুযায়ীই পৃথিবীর অন্য দেশসমূহে নির্বাচন অনুষ্ঠিত হয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের আগামী নির্বাচনও শেখ হাসিনার সরকারের অধীনেই হবে।

রোববার (১৩ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ’ কথা বলেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপি- জামায়াতের দুঃশাসন আমরা দেখেছি।২০০১ সালের নির্বাচনের পর তারা এ দেশটাকে একটি মৃত্যুপুরীতে পরিণত করেছিল। শুধু মীরসরাইতেই এরা আমাদের ৩৫ জন নেতাকর্মীকে হত্যা করেছে।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী অভাবনীয় উন্নয়ন ও সমৃদ্ধির মাধ্যমে আজ আমাদের দেশকে বিশ্বময় অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। বিএনপি জামায়াতসহ স্বাধীনতা বিরোধী শক্তি আজ এক হয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশের এ অগ্রযাত্রা থামিয়ে দিতে চায় উল্লেখ করে এ দেশকে ও দেশের জনগণকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী করতে হবে বলে তিনি বলেন।

তিনি বঙ্গবন্ধুর স্মৃতি চারণ করে শোক দিবসের শোককে শক্তিতে পরিণত করে নিজেদের মধ্যে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থেকে বিএনপি জামায়াতের সকল ষড়যন্ত্রের মোকাবেলা করার জন্য নেতা- কর্মীদের প্রতি আহবান জানান।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চট্টগ্রাম- এর সাবেক চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমানের সঞ্চালনায় স্থানীয় থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনোয়ারুল কবির, জেলা সহ-সভাপতি অধ্যাপক মো মঈনুদ্দিন, অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী, মো আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, মো জসিম উদ্দিন, আফতাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম চিশতি, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, জসিম উদ্দিন শাহ, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম তালুকদার, সম্পাদকমণ্ডলীর সদস্য আলাউদ্দিন সাবেরী, জাফর আহমেদ, মোহাম্মদ নুর খান, নাজিম উদ্দিন তালুকদার, ইঞ্জিনিয়ার মেজবাহ উল আলম লাভলু, আবু তালেব, এনায়েত হোসেন নয়ন, কার্যনির্বাহী সদস্য আবুল বশর, ফোরকান উদ্দিন আহমেদ, ফেরদৌস হোসেন আরিফ, সরোয়ার হাসান জামিল, মো সেলিম উদ্দিন, আখতার হোসেন খান, গোলাম রব্বানী, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, সাহেদ সরোয়ার শামীম, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, মনজুর মোর্শেদ ফিরোজ, ডা. নুরুদ্দিন জাহেদ।

সভাপতির বক্তব্যে এম এ সালাম বলেন বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে আগামী নির্বাচন বানচাল করতে চায়।জনগণকে সাথে নিয়ে সকল বিশৃঙ্খলা ও নৈরাজ্যের প্রতিরোধ করা হবে।

এছাড়াও সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকদের মধ্যে দিলোয়ারা ইউসুফ, অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত, এরাদুল হক নিজামী ভুট্টো, হারুন অর রশীদ, মো শাহজাহান, নাছির উদ্দিন দিদার, শফিউল আলম, রূপক দেব অপু, নাছির উদ্দিন রিয়াজ, জেলা ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য নেওয়া বন্ধ।