পেনিনসুলা চিটাগাং’র উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

সামাজিক ও সাংস্কৃতিক নিয়ম ও মূল্যবোধের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যে অবদান রেখে পরিবেশ দূষণ বন্ধ করার লক্ষ্য নিয়ে কাজ করে আসছে পেনিনসুলা। বাংলাদেশের পর্যটন শিল্পে অনবদ্য অবদানের পাশাপাশি পেনিনসুলা সর্বদা দূষণমুক্ত পরিবেশ প্রচারের জন্য পরিচিত। তারই অংশ হিসেবে ‘বিট প্লাস্টিক পলিউশন’—প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চট্টগ্রামের তারকা হোটেল দ্যা পেনিনসুলা চিটাগাং-এর উদ্যোগে উদযাপন করা হয়েছে বিশ্ব পরিবেশ দিবস-২০২৩।

পারিপার্শ্বিক পরিবেশকে প্লাস্টিক দূষনমুক্ত রাখার স্লোগানে সোমবার (৫ মে) নানা কার্যক্রমের মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করে পেনিনসুলা চিটাগাং। এ উপলক্ষে টিম পেনিনসুলা চট্টগ্রামের মিরসরাইয়ের ‘বৃক্ষ রোপণ অভিযান’ পরিচালনা করে । ‘বৃক্ষ রোপণ করুন, বিশ্বকে বাঁচান’ ট্যাগলাইন নিয়ে সামাজিক সচেতনতার পাশাপাশি সবুজায়ন বৃদ্ধির উদ্যোগ নেয়। গ্রীণ মীরসরাই’র সংগঠন রিয়াজ বিন আলীর সঞ্চালনায় সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন পেনিনসুলা চিটাগাং-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

এ সময় আরো আরো বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিজানুর রহমান, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার, জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার সহ জনপ্রতিনিধিবৃন্দ।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দ্যা পেনিনসুলা চিটাগং-এর মহাব্যবস্থাপক সুমেধা গুণবর্ধন। এছাড়া পেনিনসুলা চিটাগাং-এর সকল বিভাগীয় প্রধানগণ সেমিনারে উপস্থিত ছিলেন। সেমিনারের পর টিম পেনিনসুলা চিটাগাং একটি বৃক্ষরোপন অভিযানে অংশ নেয় যেখানে পেনিনসুলা চিটাগং কর্তৃক দুই হাজার গাছের চারা স্থানীয়দের মাঝে বিতরণ করা হয়।

পেনিনসুলা চিটাগাং-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, পেনিনসুলা বাংলাদেশের পর্যটন শিল্পের অগ্রগতিতে অবদান রাখার পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও পরিবেশ সুরার বিষয়ে সর্বদা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সাম্প্রদায়িক মূল্যবোধের সুরক্ষা, দেশের প্রতিটি নাগরিকের মধ্যে সচেতনতার দৃষ্টান্ত স্থাপন এবং বিশ্বব্যাপী সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিবছর পেনিনসুলা এ ধরনের অনুষ্ঠানের উদ্যোগ অব্যাহত রাখবে।

মন্তব্য নেওয়া বন্ধ।