পেনিনসুলা স্টিলের এমডিসহ ৪ জনের দেশ ত্যাগে মানা, জব্দ হচ্ছে পাসপোর্ট

পেনিনসুলা স্টিলের ব্যবস্থাপনা পরিচালক জাফর আলম, তার স্ত্রী রাশেদা জাফর, ছেলে জুনায়েদ আলম ও ভাই আবুল আলমের পাসপোর্ট জব্দের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আদালতের অনুমতি ছাড়া দেশ ত্যাগেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

রোববার (১৬ অক্টোবর) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।

তিনি বলেন, পেনিনসুলা স্টিলের কাছে ওয়ান ব্যাংক লিমিটেডের ২৩৮ কোটি ৭৫ লাখ ৯৯ হাজার ৪৩২ দশমিক ৫৬ টাকা পাওয়া রয়েছে। ঋণের বিপরীতে যে মর্টগেজ রয়েছে তা দিয়ে এই ঋণ সমন্বয় সম্ভব নয়। তাই ব্যাংকের পক্ষ থেকে পেনিনসুলা স্টিলের এমডি জাফর আলম, তার ভাই আবুল আলম, স্ত্রী রাশেদা আলম ও ছেলে জুনায়েদ আলমের পাসপোর্ট জব্দের আবেদন করা হয়।

শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করেন এবং তাদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা প্রদান করেন বলেও জানান বেঞ্চ সহকারী রেজাউল করিম। আগামী ২৭ অক্টোবর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

প্রসঙ্গত, ওয়ান ব্যাংক ছাড়াও ইস্টার্ণ ব্যাংক, ঢাকা ব্যাংক ও কমার্স ব্যাংক থেকে ঋণ নিয়েছে পেনিনসুলা স্টিল। সব ব্যাংকই তাদের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।