প্রত্যাশী সিমস প্রকল্পের উদ্যোগে অভিযোগ ব্যবস্থাপনা সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রত্যাশী সিমস প্রকল্পের উদ্যোগে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রাম এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পৃক্ততায় অভিযোগ ব্যবস্থাপনা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১১ মার্চ) বিকেলে প্রত্যাশী-সিম্স প্রকল্পের উদ্যোগে অভিবাসি ও তাদের পরিবারের স্বার্থ সংশ্লিষ্ট ইস্যুতে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রাম এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পৃক্ততায় অভিযোগ ব্যবস্থাপনা সমন্বয় সভা চট্টগ্রাম আগ্রাবাদে দি ভিলেজ রেষ্টুরেন্ট-এ অনুষ্টিত হয়।

সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ ইব্রাহিম খলিল। প্রত্যাশী- সিমস প্রজেক্ট ম্যানেজার বশির আহম্মদ মনি (সূফি মনি)’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ডেমো’র সহকারী পরিচালক মোহাম্মদ আলী।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মহেন্দ্র চাকমা, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির বিভাগীয় সমন্বয়ক এডভোকেট দিল আফরোজ, বায়রা চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দীন প্রমূখ।
প্রত্যাশী সিমস প্রকল্পের উদ্যোগে অভিযোগ ব্যবস্থাপনা সমন্বয় সভা অনুষ্ঠিত 1

আলোচকবৃন্দ প্রবাসী শ্রমিক ও তাদের পরিবারের বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ব্যাপক আলোচনা করেন এবং রেমিট্যান্স যোদ্বাদের অধিকার বাস্তবায়নে সমন্বয়ের মাধ্যমে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পাশাপাশি তাদের প্রয়োজনীয় আইনী সহায়তা প্রদানসহ সরকারি বিভিন্ন সূযোগ সুবিধা নিশ্চিতে কাজ করার কথা জানান।

এ সময় ডেমো’র কর্মকর্তাবৃন্দ, প্রবাসী কল্যাণ ডেস্ক প্রতিনিধিবর্গ, আইনজীবিবৃন্দ, রিক্রটিং এজেন্সী প্রতিনিধিবৃন্দ, গণমাধ্যম প্রতিনিধিসহ প্রত্যাশী সিমস্ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সিমস প্রকল্পটি সুইজারল্যান্ড সরকারের আর্থিক সহায়তায় এবং হেলভেটাস বাংলাদেশ-এর কারিগরি সহযোগিতায় চট্টগ্রাম, কুমিল্লা ও নরসিংদিতে নিরাপদ অভিবাসন নিশ্চিতকল্পে প্রবাসি ও তাদের পরিবারের সচেতনতাবৃদ্ধি ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে।

মন্তব্য নেওয়া বন্ধ।