প্রধানমন্ত্রী শত বছরের মহাপরিকল্পনা নিয়ে উন্নয়ন করছেন—ওয়াসিকা আয়শা

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিখিয়েছেন ধর্ম যার-যার রাষ্ট্র সবার। এই দেশের স্বাধীনতা সংগ্রামে প্রত্যেক ধর্মের মানুষ অংশ গ্রহণ করেন। বঙ্গবন্ধুর স্ব স্ব বাস্তবায়নে কাজ করছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শুধু চট্টগ্রামের নয়, সারাদেশের উন্নয়ন করছেন। তিনি ১০০ বছরের মহাপরিকল্পনা নিয়ে এই উন্নয়ন কাজ করছেন। পারকি সৈকতকে আধুনিকায়ন করতে মেগা পরিকল্পনা করেছেন সরকার। এই প্রকল্পে বারুনী স্নান কার্যক্রমের জন্য জমি বরাদ্দ রাখার চেষ্ঠা করা হবে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে বারুনী স্নানৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান আরও বলেন, এতোদিন সরকারি চাকুরীজীবিরা শুধু চাকুরী শেষে পেনশন পেতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার কথা চিন্তা করে এখন সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। যাতে বৃদ্ধ বয়সে কারও পিতা মাতাকে সন্তানের দিকে চেয়ে থাকতে না হয়।

বরুনী স্নানৎসব উদযাপন পরিষদের সভাপতি কল্লোল সেনের সভাপতিত্বে ও সদস্য সচিব সজিব কুমার নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ডাক্তার নাসির উদ্দিন মাহমুদ, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তি প্রভা পালি, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাগর মিত্র, আওয়ামী লীগ নেতা সন্তোষ কুমার দে, সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, মোহাম্মদ শহিদ, আবুল বাশার, আনোয়ার হোসেন, অহিদুল ইসলাম অহিদ, ইউপি সদস্য তৌহিদুল আলম, সৌরভ চৌধুরী, সরদার ঠাকুর জলদাশ, রবিন্দ্র দেব নাথ, প্রদীপ দত্ত কনক।

এর পর অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা বেড়িবাঁধ ও চরপাথরঘাটা ইউনিয়নের নয়াহাট সেতু পরিদর্শন করেন। সেখানে কর্ণফুলীর নয়াহাট সেতু নির্মাণ শীঘ্রই হবে বলে আশ্বাস দেন তিনি।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, চরপাথরঘাটা ইউনিয়নের নয়াহাট সেতু নিয়ে দীর্ঘদিন এলাকার মানুষ কষ্ট পাচ্ছে। যতটুকু দেখেছি, পায়ে হেঁটে যেতেও মানুষের কষ্ট হয়। আমি কর্ণফুলী এলাকার মানুষের অসুবিধার কথা শুনে শিকলবাহা খালের ভাঙন ও বেড়িবাঁধ পরিদর্শন আর নয়াহাট সেতু দেখলাম। এখানকার নেতারা বিষয়টি জানিয়েছেন। সুতরাং জনগণের স্বার্থে শীঘ্রই নয়াহাট সেতু নির্মাণ করা হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা জান্নাত, সহকারী কমিশনার (ভূমি) পীযূষ কুমার চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি এসএম সালেহ, চরলক্ষ্যা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, জুলধার ইউপি চেয়ারম্যান নুরুল হক, চরপাথরঘাটা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি জকির আহমেদ মামুন, ইউপি সদস্য সাইফুদ্দিন মানিক, নুরুল হক চৌধুরী, চরপাথরঘাটা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল চৌধুরী, সাবেক ছাত্রলীগের আহবায়ক সাইফুদ্দিনসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মন্তব্য নেওয়া বন্ধ।