ফটিকছড়িতে মাটি ও বালু উত্তোলন কাজে ব্যবহৃত ট্রাক-ড্রেজার মেশিন জব্দ

চট্টগ্রামের ফটিকছড়িতে বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীর পাড় কেটে মাটি পাচারের অভিযোগে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১৭ জানুয়ারি) বিকালে উপজেলার নাজিরহাট পৌরসভা ও হারুয়ালছড়ি ইউনিয়নে এ অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম।

জানা যায়, উপজেলার নাজিরহাট পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নাছির মোহাম্মদ ঘাট এলাকা হতে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি চক্র হালদা নদীর পাড় কেটে মাটি পাচার করে আসছিল। খবর পেয়ে বুধবার ঐ স্থানে সাড়াশি অভিযান পরিচালনা করে মাটি বহন কাজে নিয়োজিত একটি ডাম ট্রাক জব্দ করতে সক্ষম হলেও জড়িতরা পালিযে যায়।

এর আগে, হারুয়ালছড়ি ইউনিয়নের পাট্টিল্যার কুল এলাকায় হালদা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন ও বিপুল পরিমান পাইপ জব্দ করা হয়।এসময় বালু উত্তোলনে জড়িত মানিক নামের এক ব্যক্তি থেকে মুচলেকা নেন ভ্রাম্যমান আদালত।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদী রক্ষাতে প্রশাসন জিরো টলারেন্সে। অবৈধ বালু ও মাটি পাচারকারীদের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে ফটিকছড়ি ও ভূজপুর থানা পুলিশসহ সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।