ফলমণ্ডির ব্যবসায়ীদের নেই ক্রয়-বিক্রয় রশিদ, সতর্ক করলো প্রশাসন

রমজানকে সামনে রেখে নগরীর রেলস্টেশন সংলগ্ন ফলের আড়ত ও পাইকারী দোকানে মনিটরিং কার্যক্রম চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এসময় ব্যবসায়ীদের কাছে ক্রয়-বিক্রয়ের রশিদ না থাকায় সতর্ক করা হয়।

৩ মার্চ (রোববার) বিকাল সাড়ে ৩টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এ. এফ. এম. শামীম মনিটরিং কার্যক্রমের নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এফ. এম. শামীম বলেন, মনিটরিংকালে আড়তদার ও পাইকার ব্যবসায়ীদের ফল ক্রয় ও বিক্রয়ের রশিদ যাচাই করা হয়। অধিকাংশ বিক্রেতার কাছে ক্রয় রশি পাওয়া না যাওয়ায় ক্রয়-বিক্রয় রশিদ ব্যাতীত ফল ক্রয় ও বিক্রি না করার নির্দেশনা প্রদান করা হয়।
পরবর্তীতে ক্রয় ও বিক্রয় রশিদ ছাড়া ব্যবসা পরিচালনা করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়।

সময় চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আলী হোসেন, সাধারন সম্পাদক তৌহিদুল আলম এবং সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন মাহমুদ আসন্ন রমজান মাসে ফলের বাজার সহনীয় ও স্থিতিশীল রাখার প্রতিশ্রুতি দেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পবিত্র রমজান মাসে ফলের বাজার সহনশীল ও স্থিতিশীল রাখার জন্য মনিটরিং কার্যক্রম চলমান থাকবে। প্রাথমিকভাবে মনিটরিং কার্যক্রমের মাধ্যমে বিদ্যমান অসঙ্গতিসমূহ দূর করার চেষ্টা করা হবে।
তবে, পণ্যের কৃত্রিম সংকট তৈরিতে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।