ফাইনালে লিটনদের প্রতিপক্ষ সাকিবের মন্ট্রিল, তবে নেই সাকিব

প্রথম কোয়ালিফায়ারে গ্লোবাল টি-টোয়েন্টির ফাইনালে নাম লিখিয়েছে লিটন দাসের দল সারে জাগুয়ার্স। তারা হারিয়েছিল মন্ট্রিল টাইগার্সকে। দ্বিতীয় কোয়ালিফায়ারে মন্ট্রিল সুযোগ কাজে লাগিয়েছে ভালোভাবেই, ভ্যাঙ্কুভার নাইটসকে শ্বাসরুদ্ধকর ম্যাচে হারিয়ে ফাইনালে নাম লিখিয়েছে সাকিব আল হাসানের ফ্র‍্যাঞ্চাইজি।

যদিও সাকিব ৫ ম্যাচ খেলেই মন্ট্রিল ছেড়েছেন। সাকিব থাকলে লিটনের সঙ্গে দারুণ এক লাড়াই হতো। রোবাবার বাংলাদেশ সময় রাত ১০টায় ট্রফির লড়াইয়ে নামবে সারে-মন্ট্রিল।

দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে ব্যাটিং করতে নেমে ভ্যাঙ্কুভার ৬ উইকেটে ১৩৭ রান করে। তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ৩ বল হাতে রেখে ফাইনালে নাম লেখায় মন্ট্রিল।

শেফরান রাদারফোর্ড সর্বোচ্চ ৪৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এ ছাড়া দীপেন্দ্র সিং ২৫, আন্দ্রে রাসেল ১৭ ও মোহাম্মদ ওয়াসিম ১৩ রান করে সাজঘরে ফেরেন। ভ্যাঙ্কুভারের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন জুনায়েদ সিদ্দিকি।

এর আগে মোহাম্মদ রিজওয়ান ও ক্রেভিন বশচের ব্যাটে ভর করে লড়াকু পুঁজি গড়ে ভ্যাঙ্কুভার। রিজওয়ান ৩৯ ও ক্রেভিন ৩৬ রান করেন। শেষ দিকে হার্শ ২৬ রান করে অপরাজিত থাকেন। মন্ট্রিলের হয়ে ৫ উইকেট নেন আব্বাস আফ্রিদি।আব্বার এই ম্যাচে হ্যাটট্রিকের কীর্তি অর্জন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।