বঙ্গোপসাগরে নিখোঁজ ১৩ জেলের সন্ধান মিলেনি ৮ দিনেও

বঙ্গোপসাগরের সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ১৩ জেলের সন্ধান মিলেনি ৮দিনেও। গত সোমবার (১ জানুয়ারি) রাতে মাছ ধরতে গিয়ে চট্টগ্রামের আনোয়ারার রায়পুর উপকূলের বঙ্গোপসাগরের এফবি মা জননী নামে একটি মাছ ধরার ট্রলারসহ নিখোঁজ হন তারা।

তবে নিখোঁজের ৮ দিন পার হলেও কোনো সন্ধান মিলেনি বলে জানিয়েছে ট্রলারটির মালিক ও রায়পুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ওয়াবইদুল হক মুন্না।

নিখোঁজ জেলেরা হলেন, রায়পুর এলাকার মোহাম্মদ মোরশেদ (২২), মোহাম্মদ রাশেদ (৩০), মোহাম্মদ সালাম (৪০), জালাল উদ্দিন (৩০), আলী হোসেন (৩৫), আবদুল মান্নান (৩০), সরেঙ্গার কালা মিয়া মাঝি (৪০)সহ আরও ৬ জন।

নিখোঁজ জেলে মোহাম্মদ মোরশেদের মা ফেরদৌস বেগম (৫০) বলেন, ‘দুই সপ্তাহ আগে ছেলের জন্য নতুন বউ আনছি। বউয়ের মেহেদীর রঙ শুকায়নি এখনও। অভাবের সংসারের জন্য সাগরে যেতে হলো তাকে। তাকে খুঁজার জন্য তার বাবা মফিজুর রহমান অন্য একটি ট্রলার নিয়ে সাগরে গেছে। কিন্তু সেও এখনও ফিরেনি। আজ আটদিন ধরে অপেক্ষায় আমরা।’

ট্রলারটির মালিক রায়পুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ওয়াবইদুল হক মুন্না জানান, গত সোমবার (১ জানুয়ারি) রায়পুর পূর্বগহিরার উপকূল থেকে ১৩ জন মাঝি মাল্লা নিয়ে মাছ ধরাতে বঙ্গোপসাগরে যায় ট্রলারটি। যাওয়ার দুইদিনপর মাঝি কালুমিয়া মুঠোফোনে আমাদের জানান ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের দক্ষিণে সাগরে ভাসছে। এরপর থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ রয়েছে।এরপর তাদের উদ্ধারের জন্য অন্য একটি ট্রলারের করে মাঝি-মাল্লাদের পাঠানো হয় এবং আজও আরেকটি ট্রলারে করে মাঝি-মাল্লাদের পাঠানো হয়। তারাও খোঁজ করছেন। আমরা বিষয়টি নৌ পুলিশসহ প্রশাসনকে জানিয়েছি।

গহিরা নৌ-পুলিশের ইনর্চাজ মোহাম্মদ ফারুক বলেন, ট্রলার নিখোঁজের বিষয়টা আমরা জেনেছি। তবে এখনও পর্যন্ত কেউ লিখিতভাবে জানায়নি। বিষয়টি কোস্টগার্ড সাঙ্গু স্টেশনকে অব্যহত করেছি। আমরা নির্বাচনী দায়িত্বে ছিলাম।

মন্তব্য নেওয়া বন্ধ।