বলীখেলা—বৈশাখী মেলা, যান চলাচলে সিএমপির নির্দেশনা

চট্টগ্রাম নগরীর লালদিঘীর পাড় মাঠে ২৫ এপ্রিল অনুষ্ঠিতব্য ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলা উপলক্ষে লালদিঘী অভিমুখি সব ধরনের যান চলাচল নিয়ন্ত্রণ করবে চট্টগ্রাম নগর পুলিশ—সিএমপি।
সিএমপির এক বিজ্ঞপ্তীতে বলা হয়, আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) নগরীর লালদিঘীর পাড় মাঠে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলীখেলা উপলক্ষে বুধবার (২৪ এপ্রিল) থেকে শুক্রবার (২৬এপ্রিল) পর্যন্ত বৈশাখী মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলা চলাকালীন ক্রেতা-বিক্রেতাসহ আগত লোকজনের সমাগমের কারণে মেলাসংলগ্ন স্থানগুলোতে আগামী তিন দিন লালদিঘি অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

নগরীর আন্দরকিল্লা মোড় (জামে মসজিদের সামনে), পুরাতন টেলিগ্রাফ রোড, বোস ব্রাদার্স মোড় (পুলিশ প্লাজার সামনে), রাইফেল ক্লাব, কোতোয়ালী মোড় (সিডিএ গেইট), আমানত শাহ মাজার রোডের মুখ এবং টেরিবাজার ফুলের দোকান (তিন রাস্তার মুখ)-এ রোডব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে লালদীঘি অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক আমদানি-রপ্তানিসহ দেশের অন্যান্য অঞ্চল থেকে পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানসহ অন্যান্য যানবাহন কোতোয়ালী মোড় হয়ে ফিরিঙ্গীবাজার মেরিন ড্রাইভ রোড ব্যবহার করে চাকতাই ও রাজাখালী হয়ে চাকতাই/খাতুনগঞ্জে যাতায়াত করবে।

প্রয়োজনীয় ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্যে পরামর্শ দেওয়া হচ্ছে।

এ উপলক্ষে মেলা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার করার লক্ষ্যে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে সিএমপির ট্রাফিক (দক্ষিণ) বিভাগ ।

মন্তব্য নেওয়া বন্ধ।