বান্দরবানের ১২ কেন্দ্রে হেলিকপ্টারে গেল নির্বাচনি সরঞ্জাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পার্বত্য জেলা বান্দরবানে পৌঁছে গেছে নির্বাচনি সরঞ্জাম। বৃহস্পতিবার ও শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে বান্দরবানের চার উপজেলার ১২টি দুর্গম কেন্দ্রে হেলিকপ্টারযোগে পৌঁছায় এসব নির্বাচনি সরঞ্জাম।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন। তিনি বলেন, বান্দরবানের ১৮২ কেন্দ্রের মধ্যে ১২ কেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হয়েছে। ইতোমধ্যে এসব সরঞ্জাম পৌঁছানো হয়েছে।

কেন্দ্রগুলো হলো— রোয়াংছড়ি উপজেলার রোনিনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রুমা উপজেলার নুন থিয়ার হেডম্যানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাকনিয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিংলকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, থানচি উপজেলার দলিয়ানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেমাক্রি বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়মদক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছোটমদক বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, তিন্দু গ্রুপিংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাইথোয়াইহ্লা কারবারিপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, জিন্নাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও আলীকদম উপজেলার কমচঙ ইয়ুংছা মাওরুমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রসঙ্গত, জেলার সাতটি উপজেলা ৩৪টি ইউনিয়ন এবং ২টি পৌরসভায় হালনাগাদ ভোটার সংখ্যা হচ্ছে ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। তার মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ৪৪৬ জন, আর পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৫৮৪ জন। এবার নির্বাচনে ভোট কেন্দ্র রয়েছে ১৮২টি। ৭২৭টি বুথের ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে। তবে দুর্গম এলাকার রোয়াংছড়ি, রুমা, থানচি, ও আলীকদম উপজেলাসহ ১২টি ভোট কেন্দ্রে নির্বাচনে কাজে ব্যবহার করা হবে হেলিকপ্টার।

মন্তব্য নেওয়া বন্ধ।