বান্দরবানে নৌকা প্রতীক নিয়ে টানা ৭ বার বিজয়ী বীর বাহাদুর

দ্বাদশ জাতীয় সংসদ ৩০০ নং বান্দরবান আসনে নৌকার প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। বীর বাহাদুর উশৈসিং এনিয়ে টানা সপ্তমবারের মতো জয় লাভ করেছেন।

নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ১ লাখ ৭২ হাজার ৬৭১ টি ভোট পেয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির নাঙ্গল প্রতীকের প্রার্থী এটিএম শহীদুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৩৬১ টি ভোট। এ আসনে টানা সপ্তমবারের মতো বীর বাহাদুর উশৈসিং ১ লক্ষ ৬২ হাজার ৩১০ভোটের বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন।

বান্দরবান জেলার রিটার্নিং অফিসার শাহ্ মোজাহিদ উদ্দিন রাত ১০টায় এ ফলাফল ঘোষণা করেন।

৭ জানুয়ারি (রোববার) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৩০০ নং বান্দরবান আসনে মোট ভোটারের ৬৪.৯৪ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। মোট ভোট দিয়েছেন ১লক্ষ ৮৭ হাজার ৫০ টি তারমধ্যে ৪ হাজার ১৮টি ভোট বাতিল করা হয়েছে ।

পার্বত্য বান্দরবান আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে এটিএম শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বান্দরবানে সাতটি উপজেলায় দুটি পৌরসভা ও চৌত্রিশটি ইউনিয়ন নিয়ে দেশের সর্বশেষ ৩০০নং সংসদীয় আসন পার্বত্য বান্দরবান। এ আসনে এবার ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। তার মধ্যে নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৪৪৬ জন এবং পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৫৮৪ জন। মোট ভোটকেন্দ্র ১৮২টি, তার মধ্যে সাধারণ ৪৫ এবং গুরুত্বপূর্ণ ১৩৭টি কেন্দ্রে ৭২৭টি বুথ কক্ষে ভোট গ্রহণ করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।