বান্দরবানে পর্যটককে ছুরিকাঘাত—ছিনতাই

বান্দরবানের মেঘলা পর্যটন কেন্দ্রে ছুরিকাঘাত করে পর্যটক দম্পতির মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সোমবার (১৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৫টায় মেঘলা পর্যটন কেন্দ্রের কেবল কার পয়ন্টের ওপরে দোকান ঘর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত তসলিম উদ্দিন (২৫) ময়মনসিংহ এলাকার মুক্তাগাছা তারাকান্দা পূর্ব পাগলি গ্রামের মৃত নাঈম উদ্দিনের ছেলে।

আহত পর্যটকের স্ত্রী রিতু আকতার বলেন, আজ দুপুরে ময়মনসিংহ থেকে মোটরসাইকেল নিয়ে ভ্রমণের উদ্দেশ্যে আমরা বান্দরবান আসি। পরে মেঘলা পর্যটন কেন্দ্রে ভ্রমণে যাই। সন্ধ্যায় ফেরার পথে কেবল কার পয়ন্টের একটু উপরে নির্জন এলাকায় পৌঁছালে দুই যুবক আমাদের গতিরোধ করে সঙ্গে থাকা সব কিছু দিয়ে দিতে বলে। তসলিম দিতে অস্বীকার করলে তাকে পেটে ছুরি মেরে সাথে থাকা ২টি মোবাইল ও নগদ ২৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আমি সাহায্যের জন্য চিৎকার করলে পার্শ্ববর্তী দোকান থেকে লোকজন এসে স্থানীয় পুলিশকে খবর দেয়। পরবর্তীতে ঘটনাস্থল হতে আমাদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয় দোকানি বর্ষা তঞ্চগ্যা বলেন , মহিলার চিৎকার শুনে ঘটনাস্থলে পৌঁছালে রক্তাক্ত অবস্থায় এক পর্যটকে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেওয়া হয়।

বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার সাকিব জামান বলেন, আহত এক পর্যটককে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। এখন উন্নত চিকিৎসার প্রয়োজনে তাকে চট্টগ্রাম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বান্দরবান টুরিস্ট পুলিশের অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং দোষীদের আইনের আওতায় আনতে অভিযান চলমান রয়েছে।

বান্দরবান মেঘলা-নীলাচল পর্যটন কেন্দ্রের দ্বায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় জড়িদের দ্রুত আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এছাড়া আহত পর্যটক তসলিম উদ্দিনকে উন্নত চিকিৎসার প্রয়োজনে চট্টগ্রাম কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মোটরসাইকেলটি প্রশাসনের হেফাজতে রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।