বান্দরবানে সুপেয় পানি সরবরাহ করলো সেনা জোন

বান্দরবানে সুয়ালক ইউনিয়নের রেইচা এলাকার বাসিন্দাদের বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করেছে সেনা জোন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বান্দরবান জোনের উদ্যোগে সেনা জোনের একটি টহল দল গ্রীষ্মকালীন পানিশূন্যতায় ভুক্তভোগী সুয়ালক ইউনিয়নের রেইচা এলাকার জনসাধারণের মধ্যে সুপেয় ও বাহ্যিক ব্যবহারের জন্য পানি বিতরণ করে।

জলবায়ু পরিবর্তনের মারাত্মক প্রভাবের শিকার দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য জেলা বান্দরবান। এই অঞ্চলে ঝড়-জলোচ্ছ্বাস, বন্যা, খরার মতো প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা। প্রখর রৌদ্র ও গ্রীষ্মের তীব্র তাপে পার্বত্য জেলার অন্তর্গত বান্দরবান সুয়ালক ইউনিয়নে জনসাধারণের ব্যবহারকৃত পানির উৎস সমূহ শুকিয়ে পানি শূন্যতায় পরিণত হয়েছে। এতে উক্ত অঞ্চলের জনসাধারণের তীব্র পানি সংকট দেখা দেওয়াতে জনজীবন বিপন্ন হওয়ার পথে। প্রতিনিয়ত পানি নিয়ে এলাকাবাসীর বিভিন্ন অভিযোগ দুর্ভোগ ও পানির তীব্র সংকট দেখে অবশেষে জনগণের এই কঠিন বিপদে পাশে দাঁড়িয়েছে বান্দরবান সেনা জোন।

নিত্যপ্রয়োজনীয় ব্যবহার্য পানি, খাবার পানি , পবিত্র মাহে রমজান ও বিজু উৎসব উদযাপনকে ত্বরান্বিত করতে বান্দরবান সেনা জোন কর্তৃক একটি মহান উদ্যোগ গ্রহণ করা হয়। সেনা জোনের উদ্যোগে পানিশূন্য এলাকায় সেনাবহরের একটি টহল দল পানির ট্যাংক গাড়িতে করে ১৩ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত টানা তিন দিন ধরে ভুক্তভোগী জনসাধারণের দ্বারে দ্বারে প্রয়োজনীয় পানি পৌঁছে দেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।