বাসে যাত্রী তুলে ছিনতাই, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামে বাসে যাত্রী তুলে ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। যারা দিনের বেলায় নগরীতে পোশাক কারখানার শ্রমিকদের আনা নেওয়া করে আর রাত হলেই বাসে যাত্রী তুলে লুটে নিতো র্সবস্ব।

মঙ্গলবার নগরীর চান্দগাঁও থানার মৌলভীপুকুর পাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি বাসও জব্দ কর হয়েছে। বুধবার (১২ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন বলে খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা।

গ্রেপ্তার পাঁচ জন হলেন- মো. আজিম (২৫), সাজ্জাদ হোসেন আজাদ (২৪), মো. নিশাদ (২০), মো. মুন্না (২১) ও সাইফুল ইসলাম নাঈম (২৬)।

ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, গত রোববার ভোরে জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন করে পারভেজ খান নামের এক ব্যবসায়ী জানান, একটি বাসে উঠে ছিনতাইকারীর কবলে পরেছেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্তে নেমে চক্রটিকে ধরেছে।

পারভেজ খান একজন কাঠ ব্যবসায়ী, মুন্সীগঞ্জ থেকে চট্টগ্রামে এসেছিলেন বন্দর থেকে কাঠ কেনার জন্য। রোববার ভোর সোয়া চারটার দিকে তিনি জিইসি মোড়ে বাস থেকে নামেন। ওই সময় বন্দরে যাওয়ার জন্য একটি বাসে উঠে ছিনতাইকারীদের কবলে পড়েন। বাসে যাত্রীবেশে বসে ছিল ছিনতাইকারীরা।

তিনি বলেন, ভুক্তভোগীর অভিযোগ পাওয়ার পর খুলশী থানা পুলিশের একটি দল জিইসি, ওয়াসা, সানমার, চান্দগাঁও, এক কিলোমিটার, বহদ্দারহাট, মুরাদপুরসহ বিভিন্ন স্থানের ৭৭টি সিসি ক্যামেরার ভিডিও দেখে বাসটি শনাক্ত করে জড়িতদের গ্রেপ্তার করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।