বিএনপির মেয়র মনজু ফুলকপি নিয়ে লড়বেন নৌকার বিরুদ্ধে

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা এবং বিএনপির সমর্থনে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হওয়া এম মনজুর আলম এবার নৌকায় উঠতে ব্যর্থ হয়ে নৌকার বিরুদ্ধে লড়বেন ফুলকপি প্রতীকে। তিনি চট্টগ্রাম-১০ আসন থেকে নৌকা প্রতীক চেয়েছিলেন। ওই আসনে নৌকার মাঝি বর্তমান সাংসদ মহিউদ্দিন বাচ্চু।
সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের দিনে মনজু ফুলকপি বরাদ্দ পান।

চসিকের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরীর ভাবশিষ্য মনজু তার গুরুর সঙ্গে পল্টি নিয়ে ২০১০ সালে বিএনপির সমর্থনে চসিক মেয়র নির্বাচিত হন। এরপর বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মনোনীত হন মনজু। উপদেষ্টা মনোনীত করায় ২০১২ সালের ৮ জুলাই খালেদা জিয়াকে ফুল দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন এম মনজুর আলম। একই দিন তিনি জিয়াউর রহমানের কবের ফুল দিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান মনজুর। সেখানে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন তিনি।

২০১৩ সালে বিএনপি চেয়ারপারসনের চট্টগ্রাম আগমনের সময় তৎকালীন মেয়র মনজুর আলম খালেদা জিয়াকে নগরীর প্রবেশদ্বার সিটি গেট থেকে বরণ করার পাশাপাশি নিজ বাসা থেকে ত্রিশ পদের খাবার তৈরি করে খাইয়েছিলেন। ২০১৫ সালের ২৮ এপ্রিল সিটি নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের পাশাপাশি রাজনীতিও ছাড়ার ঘোষণা দেন।

রাজনীতির ছাড়ার ঘোষণা দেওয়া এম মনজুর আলম ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচন, গত চসিক নির্বাচন এবং এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন।

মন্তব্য নেওয়া বন্ধ।