বিএনপি নেতা আহম্মেদ খলিল খান আর নেই

চট্টগ্রাম দক্ষিণ জেলা ও বোয়ালখালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক সদস্য আলহাজ্ব আহম্মেদ খলিল খান আজ রবিবার (৩১ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় ঢাকার স্কয়ার হাসপাতালে নানা শারীরিক অসুস্থতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ৩ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী, আত্মীয় স্বজন ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।
আগামীকাল সোমবার সকাল ১১ টায় নগরীর কাপাসগোলাস্থ মরহুমের বাস ভবনের সামনে ও বাদে আসর বোয়ালখালীর চরণদ্বীপস্থ গ্রামের বাড়ীতে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এনামুল হক এনাম।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, আলহাজ্ব আহমদ খলিল খাঁনের মৃত্যুতে তাঁর পরিবার-পরিজনের মত আমরাও গভীরভাবে সমব্যাথী। একজন দক্ষ সংগঠক হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপিকে সাংগঠনিকভাবে মজবুত ভিত্তির উপর প্রতিষ্ঠিত করতে তিনি অসামান্য অবদান রেখেছেন। বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান (বীর উত্তম) এর বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে তিনি গভীরভাবে বিশ্বাসী ছিলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির বহুদলীয় গণতান্ত্রিক চেতনাকে দৃঢ়ভাবে হৃদয়ে ধারণ করে মানুষের বাক-ব্যক্তি ও মতপ্রকাশের স্বাধীনতার স্বপক্ষে বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সকল গনতান্ত্রিক আন্দোলনে তাঁর সক্রিয় ও সাহসী অংশগ্রহণ ছিল প্রশংসনীয়।

তাঁর আত্মার মাগফিরাত কামনা করে নেতৃবৃন্দ বলেন, মহান রাব্বুল আলামিন যেন তাঁকে জান্নাত নসীব ও শোকাহত পরিবারবর্গকে ধৈর্য্য ধারনের ক্ষমতা দান করেন। আমরা আলহাজ্ব আহমদ খলিল খাঁনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার বর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

এদিকে আহম্মেদ খলিল খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান, মীর মো. নাছির উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর। এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্তব্য নেওয়া বন্ধ।