বিএসআরএম কারখানায় আবারও শ্রমিক নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় অবস্থিত রড উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম কারখানায় কাজ করার সময় সোকেল আহাম্মদ (৩২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত সোকেল ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সরুজ মিয়ার ছেলে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টায় বিএসআরএম কারখানায় দুর্ঘটনা ঘটে। আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হোসেন বলেন, নিহত সোকেল বিএসআরএম ফ্যাক্টরিতে স্ক্র্যাপ ইয়ার্ডের ঠিকাদার হাজেরা এন্টারপ্রাইজের অধীনে কর্মরত ছিলেন। গ্যাস কাটিংয়ের সময় সিলিন্ডার গ্যাস বিস্ফোরণে গুরুতরভাবে আহত হন। চমেক নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে এবং আইনী প্রক্রিয়া শেষে পাঁচলাইশ থানা থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান ওসি জাহিদ হোসেন।

বিএসআরএম মিরসরাই ইউনিটের ব্যবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন মোল্লা বলেন, ‘শ্রমিক নিহতের ঘটনা সত্য। তিনি বিএসআরএম কোম্পানির শ্রমিক না।’

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর বিএসআরএম কারখানায় ক্রেন থেকে মালামাল নামানোর সময় লরি চাপায় আতিকুল ইসলাম শাহরিয়ার (১৮) এক শ্রমিক নিহত হয়েছে। থানায় কোনো মামলা ছাড়াই লাশ নিয়ে হয়েছে সমঝোতা! বিএসআরএম কারখানায় সিজদা গ্রুপ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন শাহরিয়ার।

মন্তব্য নেওয়া বন্ধ।