বিশেষায়িত ব্রেস্ট ক্লিনিক চালু করেছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে ক্যান্সার মোকাবেলায় সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করেছে চট্টগ্রাম এভারকেয়ার হসপিটাল। সোমবার (৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী আয়োজিত শিক্ষামূলক নানান কর্মকাণ্ডের মধ্য দিয়ে সকলের নিকট ক্যান্সারের প্রাথমিক শনাক্তকরণ এবং সক্রিয় ব্যবস্থাপনার গুরুত্ব তুলে ধরা হয়।

এতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মেডিকেল অ্যান্ড রেডিয়েশন অনকোলজি (রেডিয়েশন অনকোলজির সাবেক প্রধান, সিএমসি ভেলোর) বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও বিখ্যাত অনকোলজিস্ট ডা. সাইমন প্রদীপ পাভামনি বলেন, ক্যান্সার চিকিৎসায় উন্নত ফলাফল লাভে নিয়মিত স্ক্রিনিং, উন্নত পরীক্ষা এবং দ্রুত চিকিৎসার ওপর জোর দিতে হবে।

ক্যান্সার মোকাবেলায় সচেতনতামূলক কর্মকাণ্ডের পাশাপাশি এদিন মহিলাদের স্তন সম্পর্কিত বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদানে একটি বিশেষায়িত ব্রেস্ট ক্লিনিকও উদ্বোধন করে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। ক্লিনিকটিতে ম্যামোগ্রাম, বায়োপসির মতো বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা, অভিজ্ঞ স্তন সার্জন ও অনকোলজিস্টদের সাথে পরামর্শ এবং সার্জিক্যাল ও নন-সার্জিক্যালসহ বিভিন্ন চিকিৎসাসেবা প্রদান করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

হসপিটাল সূত্রে জানা গেছে, এভারকেয়ার ব্রেস্ট ক্লিনিক প্রতি বুধবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়াও সমাজের সকলের জন্য নিরবচ্ছিন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে এভারকেয়ার হসপিটালের রয়েছে বিভিন্ন বিশেষায়িত ক্লিনিক। ডায়াবেটিক রোগীদের পায়ের যত্ন নিশ্চিতে রয়েছে ডায়াবেটিক ফুট ক্লিনিক, শ্বাসযন্ত্রের যত্নে রয়েছে হাঁপানি এবং সিওপিডি ক্লিনিক এবং জয়েন্টের অবস্থা নির্ণয় এবং চিকিৎসায় রয়েছে জয়েন্টস ক্লিনিক।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের সিওও সামীর সিং বলেন, সমাজে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের বিদ্যমান ক্লিনিকগুলির পাশাপাশি এভারকেয়ার ব্রেস্ট ক্লিনিক চালু করা মানুষের প্রতি আমাদের এই প্রতিশ্রুতিকেই প্রতিফলন করে।

বিশেষায়িত ক্লিনিক চালু করার পাশাপাশি নানা ধরণের সচেতনতামূলক কর্মসূচি আয়োজনের মাধ্যমে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা ও উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের ধারা অব্যাহত রাখছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম।

এই উদ্যোগগুলোর ফলে ব্যাক্তিরা স্বাস্থ্যকে অগ্রাধিকার দিতে এবং সময়মত সিদ্ধান্ত গ্রহণে সচেতন হতে পারে বলেও জানান তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।