বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক আবারও লাঞ্ছিত

বাঁশখালী পৌরসভার মেয়র ও বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এই ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন সেলিমুল হক।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় এই বীর মুক্তিযোদ্ধাকে ‘তুই এমপির সঙ্গে বেয়াদবি করছিস কেন’— এমন প্রশ্ন তুলেই লাঞ্ছিত করা হয়েছে। এক পর্যায়ে তার জামাও ছিঁড়ে ফেলা হয়।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় পৌরসভার মিয়ার বাজার এলাকায় অবস্থিত উপজেলা যুবমহিলা লীগের সাংগঠনিক সম্পাদক হীরা মনির বাসায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ তাকে উদ্ধার করে নিজের বাসায় পৌঁছে দেয়।

তাকে অবরুদ্ধ অবস্থা থেকে পুলিশ উদ্ধার করে বাসায় পৌঁছে দেয়ার কথা স্বীকার করে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, অভ্যন্তরীণ বিবাদ থেকে বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী লাঞ্ছিত হতে পারেন। আমরা তাঁকে উদ্ধার করে বাসায় পৌঁছে দিয়েছি।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বুধবার সকালে বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চট্টগ্রাম খবরকে বলেন, রোববারের নির্বাচনে আমাদের নেত্রী হীরা মনির ভাই কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হয়েছেন। তারা আমাকে বাসায় ডাকায় সেখানে যাই আমার সরকারী গাড়িতে চড়ে। সেখানে যুবলীগের সভাপতিও ছিল। আমরা নাস্তা করছিলাম। এক পর্যায়ে কে বা কারা বাইর থেকে দরজা বন্ধ করে দেয়। এর কিছুক্ষণ পর চারজন যুবক ঘরে ডুকে আমাকে লাঞ্ছিত করে।

যুবকদের পরিচয় জানতে চাইলে তিনি বলেন, মো. সিরাজ, মো. ইলিয়াছ, মিনার আহমেদ ও ইদুমিয়া আমার ওপর হামলা করেছে। তাদের কোন দলীয় পরিচয় নেই।

ঘটনার বিষয়ে উপজেলা যুবমহিলা লীগের সাংগঠনিক সম্পাদক হীরা মনি বলেন, ‘পৌর নির্বাচনে আমার ভাই মানিক বিজয়ী হতে না পারায় আমি ঘুমের ঔষধ খেয়ে ঘুমিয়ে ছিলাম। আমার মা, বোন ও ভাবি আমাকে দেখতে আসেন। কিছুক্ষণ পর পৌরসভা যুবলীগের আহ্বায়ক মো. হামিদ উল্লাহ আমার বাসায় আসেন। এরপর বর্তমান মেয়র মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী আমার বাসায় আসেন।

হীরা মনি আরও বলেন, ‘আমার বাসায় এসে কিছু যুবক মেয়রকে টানাহেঁচড়া করে। আমি তাকে বাঁচাতে চেষ্টা করেছি। ঘটনার কিছুক্ষণ পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা ভিডিওতে ২/৩ জন যুবক মেয়রকে টানাহেঁচড়া করে পরনের কাপড় ছিঁড়ে ফেলতে দেখা যায়।’

বাঁশখালী পৌরসভার নির্বাচনে ২০১৫ সালের ৩০ ডিসেম্বরে তৃতীয় নির্বাচনে আওয়ামীলীগের সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন শেখ সেলিমুল হক চৌধুরী। সর্বশেষ গত ১৬ জানুয়ারি বাঁশখালী পৌর সভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সেলিমুল হক দলীয় মনোনয়ন পাননি। এবার নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট এস এম তোফাইল বিন হোছাইন।

এর আগেও এমপির সাথে বিরোধের জেরে বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী বেশ কয়েকবার হামলা, মামলা ও লাঞ্ছনার শিকার হন।

মন্তব্য নেওয়া বন্ধ।