মানবিকতার প্রসারে যুব কার্যক্রমকে আরও বেগবান করতে হবে—চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র ও সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, সূচনালগ্ন থেকেই রেড ক্রিসেন্ট আর্ত মানবতার সেবা করে আসছে। যেকোনো প্রাকৃতিক দুুর্যোগে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা অগ্রণী ভূমিকা পালন করছে। মানবিকতার প্রসারে যুব কার্যক্রমকে আরও বেগবান করতে হবে।

বুধবার (৮ মে) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের আয়োজনে ও চট্টগ্রাম সিটি যুব রেড ক্রিসেন্টের সহযোগিতা বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে আয়োজিত রক্তদান কর্মসূচি উদ্বোধনের আলোচনা সভায় প্রধান অথিতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

দিবসটি উপলক্ষ্যে শান্তি র‌্যালি, রক্তদান কর্মসূচি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে খাদ্য বিতরণ, স্কুল-কলেজ ইউনিটের উদ্যোগে দেয়ালিকা প্রদর্শনী আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের ১০০০ যুব স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে একটি র‍্যালী আয়োজন করা হয়। র‌্যালীটি প্রেস ক্লাব থেকে শুরু হয় জালামখান হয়ে চেরাগিপাহাড় মোড় প্রদক্ষিণ করে পুনরায় প্রেস ক্লাবে এসে শেষ হয়।

আলোচনা সভায় চট্টগ্রাম সিটি ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম অঞ্চলের জেনারেল ম্যানেজার নুর আনোয়ার হোসেন। সভায় বক্তব্য রাখেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বার, সিটি কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন।

এছাড়াও চট্টগ্রাম সিটি যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান আ ন ম তামজীদের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন, মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, কাজী তৌফিকুল আজম, মোশরাফুল হক চৌধুরী পাভেল, মোহাম্মদ ইমতিয়াজ, প্রাক্তন যুব প্রধান সোমিত্র চৌধুরী, সিটি ইউনিটের ডিআরআর প্রজেক্ট অফিসার গাজী মোহাম্মদ ইফতেখার হোসেন ইমু ও ইউনিট লেভেল অফিসার মো. আবদুর রহিম আকন।

মন্তব্য নেওয়া বন্ধ।